শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ কবি পরিষদের অনুষ্ঠান সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কবি ও লেখক এম মোস্তাকিম বিল্লাহর নেতৃত্বাধীন সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশন, বাংলাদেশ কবি পরিষদের উদ্যোগে সিঙ্গাপুর প্রবাসী শ্রমজীবিদের লেখা বই, সিঙ্গাপুরের একমাত্র বাংলা পত্রিকা বাংলার কন্ঠ ও সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটির কেয়ার ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে বাংলা ও ইংরেজি ভাষায় প্রকাশিত বই Changing dreams in the dream city, stories of migrant  labour. “স্বপ্নের স্বপ্নের সন্ধানের পাঠ উম্মোচন, প্রবাসী কবি ফয়জুর রহমান, কবি জলশ্রী বাণী ডিয়ায এর জন্মদিন ও সিঙ্গাপুর প্রবাসী কবি জাহাঙ্গীর বাবুর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে রাজধানীর পরিবাগের সংস্কৃতি বিকাশ কেন্দ্রের চতুর্থ তলায়।

গত ২৭শে জুলাই ২০১৮ ইং, শুক্রবার, বৃষ্টিস্নাত বিকাল সাড়ে চারটায় কবি ও ছড়াকার মুহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠান শুরু হয়। সভাপতি ছিলেন বাংলাদেশ কবি পরিষদের সিনিয়র সহ সভাপতি কবি মাহাবুবা রহমান লাকী।

উপস্থিত ছিলেন দেশবরেণ্য বিশিষ্ট ছড়াকার আসলাম ছানি ,বহুমাত্রিক লেখক সৈয়দ মাজহারুল পারভেজ, গীতিকার শহিদুল্লাহ ফরাজী, বাংলা একাডেমির উপপরিচালক ড. শাহাদৎ নিপু, সাংবাদিক ছড়াকার আতিক হেলাল, বিশিষ্ট ব্যবসায়ী ফকরুল হাসান, নয়াদিগন্ত প্রতিনিধি হামিদ সরকার, শিশু ও নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান লাবণী মজুমদার, অবঃপ্রাপ্ত এডিশনাল ডি আই জি ফারুক হোসেন, বিশিষ্ট অভিনেতা ও সাংবাদিক এ বি এম সোহেল রশিদ সহ আর অনেকে।

সংগীত পরিবেশন করেন খ্যাপা পাগলা ও উদীয়মান শিল্পি, সুরকার মাসুদ অপু।
সভাপতি কবি মাহাবুবা লাকীর সমাপনী বক্তব্য এবং ফটো সেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

আর পড়তে পারেন