বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ উন্নত দেশ হতে যাচ্ছে , তাই এখন এ দেশে ডেঙ্গু এসেছে – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, যে দেশ যত বেশি উন্নত হচ্ছে, সে দেশে তত বেশি রোগ-বালাইয়ের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ উন্নত দেশ হতে যাচ্ছে। তাই এখন এ দেশে ডেঙ্গু এসেছে।

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লি উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে করণীয় সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানুষের অর্থনৈতিক উন্নয়ন যত ঘটবে, ততই নানা রোগের আক্রমণ ঘটবে। দেশ যত উন্নত হবে, মানুষের সমস্যাও তত বাড়বে।

স্বপন ভট্টাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে অন্যতম হলো বাংলাদেশের মানুষকে আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হিসেবে গড়ে তোলা, যা বঙ্গবন্ধু চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন, স্বাধীনতাবিরোধীদের অত্যাচার ও নির্যাতন এবং তাদের তৈরি করা আইনের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর কন্যা সেসব সংকট উতরে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সোনার বাংলা, তথা গ্রামের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।’

আর পড়তে পারেন