বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের মহিলা ফুটবল টিমকে শুভেচ্ছা জানিয়েছে মেসিদের লিগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

মেয়েদের সাফে আজ প্রথম ম্যাচ খেলেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। নেপালের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে গতবারের রানার্সআপ বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে ভুটানের হার নিশ্চিত করেছে আজকের জয়ই সেমিফাইনালে যাওয়ার জন্য যথেষ্ট।

এ ম্যাচের আগে এমনিতেও ফেবারিট ধরে নেওয়া হয়েছিল বাংলাদেশকে। সাফে এর আগের দুই বারের দেখাতেও জিতেছিল বাংলাদেশ। মৌসুমী ও সাবিনার গোলে সহজ এক জয় ১৬ তারিখে নেপালের বিপক্ষে ম্যাচ নিয়ে আশা বাড়িয়ে দিয়েছে। আর সে ম্যাচে যদি আজকের মতো অনুপ্রেরণা পাওয়া যায় তো কথাই নেই। আজ বাংলাদেশকে অনুপ্রেরণা দিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছে খোদ লা লিগা কর্তৃপক্ষ!

হ্যাঁ, মেসি-রামোস-গ্রিজমানদের লা লিগাই আজ বাংলাদেশের মেয়দের সাফ যাত্রার আগে শুভকামনা জানিয়েছে। বাংলাদেশ সময় ১২টার দিকে বাংলাদেশকে দলকে সাফের জন্য শুভেচ্ছা জানিয়ে একটি ছবি দিয়েছে তারা। সে সঙ্গে বাংলায় (ইংরেজি হরফে) লিখেছে, ‘বাংলাদেশের অসামান্য মহিলা ফুটবল টিমকে জানাই অনেক অনেক শুভেচ্ছা! তোমাদের উদ্যমকে করি স্যালুট! শুভকামনা!’ এ বার্তার সঙ্গে শক্তি, ভালোবাসা ও করতালির ইমোটিকনও ছিল।

লা লিগার পোস্টটি কাস্টমড ছিল। অর্থাৎ নির্দিষ্ট কিছু অঞ্চলের মানুষ দেখতে পাবে এটি। তবু, লা লিগার মতো একটি প্রতিষ্ঠিত সংগঠনের বাংলাদেশের নারী ফুটবল দলকে এভাবে শুভকামনা জানানোও কম নয়। এই সম্মান যে কতটা ভালো লেগেছে সেটা এখনো পর্যন্ত ৩৪ হাজার মানুষ জানিয়ে দিয়েছেন। সাড়ে সাত হাজার জন সেটা বিভিন্ন জায়গায় শেয়ারও করেছেন। এমন অনুপ্রেরণার মাঝে শুধু একটিই আক্ষেপ, কষ্ট করে যখন বাংলাতেই বার্তা দেওয়া হলো সেটা বাংলা ভাষাতেই লেখা যেত।

সাবিনা-কৃষ্ণাদের ফুটবল যাত্রা এগিয়ে যেতে থাকলে এই আক্ষেপটাও হয়তো থাকবে না।

আর পড়তে পারেন