বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি নাপলি সান্তআনতিমোর উদ্যোগে শীতকালীন তুষার ভ্রমণ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০১৮
news-image

 

প্রেস বিজ্ঞপ্তিঃ

প্রবাসে প্রবাসীদের একটু আনন্দ উল্লাসে মাতিয়ে রাখতে বিনোদনের মাধ্যম নাপলি বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি নাপলি সান্তআনতিমোর উদ্যোগে ভিন্ন ধর্মী শীতকালীন তুষার ভ্রমণ অনুষ্ঠিত হয় । এবার এই প্রথম  রবিবার নাপলির অদূর শহরে সৌন্দর্যের লীলাভূমি ক্যাম্পো ফেলিস এ বনভোজন অনুষ্ঠিত হয়।

সকালে নাপলি সান্তআনতিমো থেকে 8০ জন সদস্যকে নিয়ে যাত্রা শুরু করে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি । যাত্রার শুরুতেই বাসে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইয়াছিন এর পরিচালনায় ও সংগঠনের সভাপতি মোঃ সেলিম আহমেদের সভাপতিত্বে সকাল সাড়ে ৮ টায় নাপলির অদূর শহরে বরফ আর তুষার পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম ( Campo Felice ) এ যাত্রা শুরু করে। যাত্রা পথে সান্তআনতিমো বাংলা স্কুলের শিক্ষিকা ও সংগঠনের মহিলা সম্পাদিকা নিশিতা জামান নিশি দিনব্যাপী অনুষ্ঠান মালা নিয়ে বিস্তারিত বর্ণনা করেন।

তিনি জানান, ইতালির সংগঠনের মধ্যে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি এই প্রথম ভিন্নধর্মী তুষার ভ্রমণ করে থাকে এবং তিনি আরো জানান এই সংগঠন প্রবাসে বিভিন্ন সামাজিক কার্যক্রমে মানুষকে সহযোগিতার প্রদান করে।বাস যাত্রায় আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মোঃ নিজাম উদ্দিন,সাপ্তাহিক প্রবাস কন্ঠ ইতালীর সম্পাদক মিনহাজ হোসেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ইতালীর বিশিষ্ট কন্ঠশিল্পী রাহুল খান । বিশিষ্ট অতিথিরা মধ্যে সকলেই শুভেচ্ছা বক্তব্য রাখেন।

যাত্রাপথে নাপলি সান্তআনতিমো বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির ব্যবস্থাপনায় পথিমধ্যেই সকালের খাবার পরিবেশন করা হ্য় । খাবার পরিবেশন শেষে আবার যাত্রা শুরু করে বাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনন্দমুখর পরিবেশে দুপুর সাড়ে ১২টায় গন্তব্যে স্থানে পৌঁছে তারা। এরপর দুপুরের খাবার শেষে, সবাই অবলোকন করতে থাকেন Campo Felice এর স্নো ও পাহাড়ের প্রাকৃতিক নয়নাভিরাম দৃশ্য ।শীতের আমেজেও বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির নানা আয়োজনে বনভোজনের আগত পরিবার গুলো ছেলে মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। পরে দুপুরে সকলকে সংগঠনের ব্যবস্থাপনায় আপ্যায়ন করানো হয় ।দিন শেষে বিকাল ৪ টা বাজে সবাই হাসি মুখে আবার নাপলি সান্তআনতিমোর এর উদ্দেশ্যে রওনা হয়। সর্বশেষে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইয়াছিন ও সভাপতি মোঃ সেলিম আহমেদ এর সমাপণী বক্তব্য রাখেন । তিনি জানান, আগামীতে সকলকে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির সাথে থেকে সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান এবং তারা ঘোষণা করেন যে আগামী মে মাসে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও বাংলা পহেলা বৈশাখে বৈশাখী মেলায় সকলকে অংশগ্রহণ করার আহবান জানান এবং আজকের তুষার ভ্রমনে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সমাপ্তি ঘোষণা করা হয়।

মিনহাজ হোসেন, ইতালী 

আর পড়তে পারেন