বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ১২৮ টি স্থানে হবে পশু কোরবানি – – মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০১৭
news-image

এম.ডি আজিজুর রহমান, বরুড়া:

আসছে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা। এরই মধ্যে বরুড়া পৌরসভার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২৮ টি নির্ধারিত স্থানে পশু জবাই করার জন্য পৌরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন বরুড়ার পৌর মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী।

বৃহসপ্রতিবার দুপুরে মেয়র মো: জসিম উদ্দিন পাটোয়ারী বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে সরকারি নির্দেশনা মোতাবেক পৌরসভা কর্তৃক ৯টি ওয়ার্ডে বিভিন্ন পাড়া-মহল্লায় পশু কোরবানির জন্য ১২৮ টি স্থান নির্ধারন করা হয়েছে। মোট ৯টি ওয়ার্ডের মধ্যে ১নং ওয়ার্ডে ১৮টি, ২ নং ওয়ার্ডে ৭টি, ৩নং ওয়ার্ডে ১৯টি, ৪নং ওয়ার্ডে ১১টি, ৫নং ওয়ার্ডে ১৩টি, ৬নং ওয়ার্ডে ১৬টি, ৭নং ওয়ার্ডে ১৩টি, ৮নং ওয়ার্ডে ১৫টি, ৯নং ওয়ার্ডে ১৬টি স্থান রয়েছে। এবছর কোরবানী পশুর সংখ্যা প্রায় ২ হাজার। পশু জবাইয়ের জন্য ইমাম থাকবে ১১৯ জন এবং কসাই থাকবে ২৫৬ জন। কে কোথায় কোরবানী দিবে, দাতাদের নাম দিয়ে নির্দিষ্ট স্থানে বেনার টানিয়ে দেওয়া হবে এবং পৌরবাসীর অবগতির জন্য ক্যাবল, ব্যানার, ফেস্টুন ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার করার হবে।

বরুড়া পৌরসভার সেনিটারী ইন্সপেক্টর হারাধন চন্দ্র সরকার জানান, পৌর শহরে সুনির্দিষ্ট স্থান ছাড়া অন্য কোথাও পশু কোরবানি করা ঠিক নয়। সে আলোকেই এ বছর প্রধানমন্ত্রীর কার্যালয় হতে জনস্বার্থে একটি নির্দেশনা জারি করা হয়েছে।

বরুড়া পৌর মেয়র মো: জসিম উদ্দিন পাটোয়ারী জানান, কোরবানিকে কেন্দ্র করে আমরা সব আয়োজন সম্পন্ন করেছি। নির্দিষ্ট স্থানে কোরবানি করা হলে পরিষ্কার পরিচ্ছন্ন শহর বজায় রাখা সম্ভব হবে। তাছাড়া মক্কা ও মদিনাতেও নির্দিষ্ট স্থান ছাড়া কোরবানি করা হয় না। আমরাও চাই বরুড়া পৌরসভায় নির্দিষ্ট স্থানে কোরবানি হোউক। আর তাই  ১বরুড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ১২৮ টি স্থানে হবে পশু কোরবানি – – মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী২৮ টি স্থান নির্ধারণ করেছি।
বাসায় কোরবানি করলেও বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলুন। বর্জ্য অপসারনের জন্য ভোলান্টিয়ার দেওয়া হবে এবং পানির গাড়ি প্রস্তুত থাকবে। আপনারা যেখানে পশু কোরবানি করবেন সেখানে পানি ঢেলে ব্লিচিং পাউডার দিয়ে পরিষ্কার করুন।

আর পড়তে পারেন