শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় শাহাপুর বাজার-হাজিপাড়া সড়কের বেহাল দশা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১০, ২০১৮
news-image

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া উপজেলার ৩ নং উঃ খোশবাস ইউনিয়নের শাহাপুর বাজার হাজিপাড়া সড়কটি সংস্কারের অভাবে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষের যাতায়াত করে কিন্তু সড়কটি সংস্কারের অভাবে দিনে দিনে অঁকেজো হয়ে পড়ছে। সড়কটি পাকা হলেও বর্তমানে সুড়কি উঠে সড়কটির পাকার কোন অস্তিত্ব নেই। তাছাড়া সড়কের বিভিন্ন অংশে ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে।যার ফলে যানবাহন থাক দূরের কথা সামান্য বৃষ্টি হলে মানুষ হেঁটে চলা কষ্টকর হয়ে পড়ে। এ সড়কের বগাবাড়িয়া অংশেটি মারাত্বক আকার ধারন করেছে।

রাস্তায় গরত হওয়ার ফলে সামান্য বৃষ্টি হলে কাঁদাতে পরিনত হয়। ফলে যানবাহন কিংবা মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। সড়কের বগাবাড়িয়া কবরস্থান এলাকাটির পুকুরের পাড় হওয়ায় অর্ধেক রাস্তা ভেঙ্গে ৬ ফুট সড়কটি ৩ ফুটে রূপ নিয়েছে। খুব দ্রুত কোন পদক্ষেপ না নিলে হয়তো পুরো রাস্তাটি ভেঙ্গে পুকুরে পড়ে জনগনকে ভোগান্তিতে ফেলে দিতে পারে।

এই সড়ক দিয়ে প্রতিদিন বগাবাড়িয়া মাদ্রাসা ও বগাবড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের ছ্ত্রাছাত্রীসহ কেমতলী,হাজিপাড়া এবং বগাবাড়িয়া গ্রামের শত শত মানুষ চলাচল করে।

বগাবাড়িয়া দাখিল মাদ্রাসার কয়েকজন ছাত্রের সাথে কথা হলে তারা বলেন,অনেক দিন ধরেই সড়কটি ভাঙ্গা ছোট ছোট গর্তে ভরা কোন সংস্কার করা হচ্ছে না। বর্ষাকালে এই সড়কদিয়ে সাইকেল তো দূরের কথা ঁেহটেও চলাচল করা যায় না।অনেক সময় বড় গর্তের কারনে দূর্ঘটনাও ঘটে থাকে”।

বগাবাড়িয়া গ্রামের কয়েকজন মুরুব্বী বলেন,প্রায় এক যুগ আগে রাস্তাটি মেরামত করা হলেও বর্তমানে কোন পুনঃসংস্কার করা হচ্ছে না। শুনেছি আমাদের চেয়ারম্যান সাহেব নাকি অনেক উন্নয়নমূলক কাজ করেছেন কিন্তু উনার উন্নয়নের ছোঁয়া আমাদের এলাকাতে পৌছায় নি।আমরা আশা করবো আমাদের তরুন চেয়ারম্যান এদিকে সুদৃষ্টি দিবেন”।

এ ব্যাপারে ৩ নং উঃ খোশবাস ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হাসান সরদারের সাথে কথা হলে তিনি বলেন,এই সড়কটির ব্যাপারে আমি ফাইল জমা দিয়েছি ।আশা করি খুব দ্রুত সড়কটি সংস্কার করা হবে”।

আর পড়তে পারেন