শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ভিক্ষুকের টাকাসহ ৫০ কোটি টাকা নিয়ে লাপাত্তা মেঘনা সমবায় সমিতি, গ্রাহকদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০১৮
news-image

আরিফ আজগরঃ

কুমিল্লার বরুড়া উপজেলার সোনাইমুড়ি মেঘনা সমবায় সমিতির কাছে রক্ষিত টাকা (আমানত) ফিরে পেতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির গ্রাহকরা।  ২৫শে আগস্ট (শনিবার) বরুড়ার পয়ালগাছা ইউনিয়নের নারায়ণপুর নতুন বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা সমবায় ইউনিয়নের সভাপতি সাবেক পিপি ও কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সভাপতি এবং কুমিল্লা সমবায় ব্যাংক এর সাবেক চেয়ারম্যান এডভোকেট কাজী নাজমুস সাদাত, পয়ালগাছা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহি উদ্দিন মজুমদার বাবুল, সুদ্রা তৈয়ব আলী উচ্চ বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক আঃ জলিলসহ অনেকেই।

এসময় বক্তারা সোনাইমুড়ি মেঘনা সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান এ কিউএম মাহাফুজুর রহমান সেলিম, ক্যাশিয়ার জাফরসহ সকল কলাকুশলীদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানান এবং আমানতের সকল টাকা ফেরত চান। উল্লেখ্য- সোনাইমুড়ি মেঘনা সমবায় সমিতির নারায়ণপুর নতুন বাজার শাখা থেকে ১২শ গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে পালিয়েছে প্রতিষ্ঠানটির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই টাকা ফেরত পেতে উক্ত মানববন্ধনে জোরালোভাবে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্র্ষণ করা হয়। তিনজন ভিক্ষুক কান্না জড়িত কন্ঠে বলেন- আমরা বহু কষ্টে, মানুষের দ্বারে দ্বারে ঘুরে অর্জিত টাকা জমা রেখেছি ,অর্থলোভী ভ- লেবাছীরা আমাদের ভিক্ষার টাকাগুলোও খেয়ে ফেলেছে, আমাদের টাকাগুলো ফেরত পাওয়ার ব্যবস্থা করেন বাবা…।

মানববন্ধনে অংশগ্রহণ করা একজন জানান- এই প্রতিষ্ঠানে আমানত রাখা মানুষেদের বেশিরভাগই দিনমজুর এবং নিম্নশ্রেণির। মাথার ঘাম পায়ে ফেলে রোজগারের পর অবশিষ্ট টাকা সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের ওখানে আমানত রাখে, কিন্তু অর্থলোভী সেলিম ও জাফর দিনমজুর এসব মানুষের টাকা নিয়ে পালিয়েছে। আমাদের পার্শ্ববর্তী গ্রামের এক গরীব মহিলা টাকা আত্মসাতের খবর শুনে সাথে সাথে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। আমরা গরীবের অর্থ লুটে খাওয়া পাষাণদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানাই এবং রক্ষিত টাকা দ্রুত ফেরত চাই।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এ কিউএম মাহাফুজুর রহমান সেলিমের বড়ভাই মেহেরপুর জেলা পুলিশ সুপার, ক্যাশিয়ার জাফর হলো চেয়ারম্যানের (সেলিম) শালা, উভয়ের নামে তিনটি ওয়ারেন্ট রয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে । তাদের নিকটাত্মীয় পুলিশ সুপার হওয়ায় সেই প্রভাব খাটিয়ে এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। মেঘনা সমবায় সমিতির তিন শাখা- পোম্বাইশ, নারায়ণপুর এবং সোনাইমুড়ি প্রধান কার্যালয় থেকে ৫০ কোটিরও বেশি টাকা আত্মসাৎ করে পালিয়েছে তারা।

এই বিষয়ে জানতে চাইলে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজম উদ্দিন মাহমুদ জানান- আমরা অপরাধীদের ধরার চেষ্টা করছি, তাদের পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন