শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ছাত্রলীগ নেতার উদ্যোগে গৃহহীন সকিনা বেগমের ঘর নির্মাণ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩, ২০২১
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার বরুড়া উপজেলার ৩নং উত্তর খোশবাস ইউনিয়নের দেওয়াননগর পূর্বপাড়ার মৃত আব্দুর রহমানের বিধবা মেয়ে সকিনা বেগম। বয়স ৫০ ছুঁই ছুঁই।১৯ বছর পূর্বে তার স্বামী গত হয়েছেন।

স্বামী হীরন মিয়া মারা যাওয়ার পর শশুড় বাড়িতে ঠাই হয়নি সকিনা বেগমের।তাই দুই কন্যা শিশুকে নিয়ে বাপের বাড়িতে চলে আসেন।বাপের ছিল দুই পরিবার।বাবা ছোট স্ত্রীকে নিয়ে বসবাস করতেন। তাই ঠাই হয়নি বাপের বসত ভিটায়।সকিনা বেগমের ঠাই যেন নেই কোথাও। পরে বাপের বাড়ির পাঁশে সরকারি খালের পাড়ে কোন রকমে একটি ঘর নির্মান করে দুই মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন।এ ভাঙ্গা ঘরে থেকে দুই মেয়েকে বিয়ে দেন সকিনা বেগম।মেয়ের ঘরের দুই নাতিনকে সঙ্গে নিয়ে এখন বসবাস করেন সকিনা বেগম।

তার থাকার ঘরের অবস্থা খুবই করুন।সামান্য বৃষ্টিতে ঘরের ভিতর পানি পড়ে।নাতনীদের নিয়ে অনেক কষ্টে সেই ঘরে থাকেন তিনি।প্রতিদিন দেখা হলে কলেজ ছাত্র কুমিল্লা মহানগর ছাত্রলীগ নেতা মোঃ কবির হোসেন মিঠুন বলেন ঘরটা মেরামতের জন্য সহযোগীতা করতে।সরকারিভাবেও নাকি অনেক সহযোগীতা চেয়েছেন কিন্তু সহযোগীতা পাননি।সকিনা বেগমের বারবার সহযেগীতা চাওয়ায় মোঃ কবির হোসেন মিঠুন সকিনা বেগমকে সহযোগীতা করার আশ্বাস দেন।এলাকার প্রবাসী,চাকুরীজীবি, বৃত্তবানসহ নিজের কিছু আর্থিক সহযোগীতায় চল্লিশ হাজার টাকা খরচ করে তাকে দুই কক্ষ বিশিষ্ট একটি টিনের ঘর নির্মান করে দেন।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় উপজেলার উত্তর খোশবাসের দেওয়াননগর পূর্বপাড়ায় সকিনা বেগমের ঘরটি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন,ব্যাংক কর্মকর্তা নাছির হোসেন,স্কুল শিক্ষক রিয়াজ উদ্দিন,সাংবাদিক সাকিব আল হেলাল,সাংবাদিক রুবেল মজুমদার,মহানগর ছাত্রলীগ নেতা মোঃ কবির হোসেন মিঠুন,মাসুদ রানা,রনি আহম্মেদ,মোতালেব হোসেন, সাকিল হোসেন,আবুল বাঁশার,জিয়াদ হোসন। মিলাদ পরিচালনা করেন মাওলানা কাজি মোঃ আনোয়ার হোসেন।

আর পড়তে পারেন