শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় চুরির ঘটনায় সাক্ষী দেওয়ায় ১৩ বছরের কিশোরকে পিটিয়ে গুরুতর আহত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০১৭
news-image

স্টাফ রির্পোটার:

কুমিল্লার বরুড়া উপজেলার ৬নং চিতড্ডা ইউনিয়নের ওড্ডা গ্রামে চুরির ঘটনায় সাক্ষী দেওয়ায় ২৩ অক্টোবর সোমবার বঙ্গবন্ধু ও শেখ রাসেল স্মৃতি সংসদ ক্লাবের ভিতরে ঢুকিয়ে দীর্ঘ সময় আটকে রেখে ইব্রাহীম নামের ১৩ বছরের কিশোরের হাত-পা বেধে হকিস্টিক দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে ইউনিয়ন ছাত্রলীগ কর্মী হৃদয়।
থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিতড্ডা ইউনিয়নের ওড্ডা গ্রামের প্রবাসী কামরুল ইসলামের ছেলে হৃদয় (২৫) গত ১৯ অক্টোবর রোজ বৃহসপ্রতিবার রাত অনুমান ১০ টার দিকে একটি প্রজেক্ট থেকে ২টি ব্যাটারী চুরি করে নিয়ে যাওয়ার সময় একই গ্রামের কৃষক সেলিম মিয়ার ছেলে ইব্রাহীম দেখে ফেলে। চুরির ঘটনা ধামা চাপা দিতে হৃদয় ও তার সহযোগী সুকুর আলী ইব্রাহীমকে টাকা দিয়ে ম্যানেজ করার চেস্টায় ব্যর্থ হয়। বিষয়টি কাউকে না বলার জন্য হৃদয় ও সহযোগী সুকুর আলী ইব্রাহীমকে নিষেধ করে।
পরে চুরির ঘটনাটি জানাজানি হলে, ২৩ অক্টোবর সোমবার হৃদয় ইব্রাহীমকে ডেকে এনে টেনে হিচড়ে ক্লাবের ভেতরে ঢুকিয়ে দীর্ঘ সময় মুখে ইব্রাহীমের গায়ের গেঞ্জি ঢুকিয়ে দিয়ে হাত-পা রশি দিয়ে বেধে বেধরক অমানবিক নির্যাতন চালায়। আশ-পাশের দোকানপাট থাকলেও কেউ ভয়ে এগিয়ে আসেনি। পরে একই গ্রামের আশিক নামের এক ছেলে ইব্রাহীমকে বাচাঁনোর চেষ্টা করে। পরে সে পরিবারের লোকজনকে জানালে তারা আশার আগেই হৃদয়ের মদদদাতারা তাকে সরিয়ে নেয়। ঘটনাস্থল থেকে ইব্রাহীমকে অচেতন অবস্থায় বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
স্থানীয়রা আরো জানায়, হৃদয় নিবার্চন সময়ে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে এলাকায় এক জনৈক ব্যাক্তিকে ধাওয়া করে এবং ছোট খাটো বিষয় নিয়েও সে মানুষের সাথে দুর্ব্যবহার করে। স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকা এ হৃদয় শিক্ষার্থী থেকে হয়ে উঠে এলাকার শীর্ষ চোর ও ঠেকবাজ। এলাকায় তার বিরুদ্ধে একাধিক চুরির অভিযোগ রয়েছে। ভয়ে কেউ তার কর্মকান্ডের প্রতিবাদ করছেনা। সে ও এলাকার পন্ডিত বাড়ির ছেলে।
সাংবাদিকদের কাছে নির্যাতনের বিবরণ দিতে গিয়ে ইব্রাহীম কান্নায় ভেঙ্গে পরে। সে জানায় তাকে বঙ্গবন্ধু ও শেখ রাসেল স্মৃতি সংসদ ক্লাবের ভিতরে দীর্ঘ সময় আটকে রেখে মুখে গেঞ্জি দিয়ে চেপে ধরে হকিস্টিক দিয়ে বেধড়ক মারধর করে। তার ঘাড় নিচু করে পা দিয়ে লাথি দেয়। হাতদুটোকে রশি দিয়ে পিছনের দিকে বেধে বাম হাতে রড দিয়ে আঘাত করে । পরে ওই ক্লাবে থাকা রামদা দিয়ে তার গলায় চেপে ধরে সে যেনো চিৎকার না করতে পারে। তার হাত-পা, ঘারে, পিঠে, শরীরের কোন এমন অংশ বাদ রাখেনি আঘাত করা ছাড়া। এব্যাপারে হৃদয়ের কাছে জানতে চাইলে সে চুরির ঘটনা অস্বীকার করে। ইব্রাহীমকে খুব মেরেছে বলে সাংবাদিকদের জানায়। এব্যাপারে ইব্রাহীমের মা পারভিন বেগম বাদী হয়ে বরুড়া থানায় একটি লিখিত অভিযোগ করে।
এ বিষয়ে বরুড়া থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ জানান, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন