বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় কথিত চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৯, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসায় তিন সন্তানের জননীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়, উপজেলার ভবানীপুর ইউনিয়নের পোমতলা গ্রামের মো. আক্তার হোসেনের স্ত্রী মিনা আক্তার (৩২) স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে ৪ এপ্রিল বুধবার রাতে বিষপান করে আত্নহত্যা করার চেষ্টা করে।

বিষপানের বিষয়টি নিশ্চিত হয়ে শশুর বাড়ির লোকজন তাকে স্থানীয় বাতাইছড়ি নতুন বাজারের কথিত চিকিৎসক ফারুক আহমেদ ভূইয়ার চেম্বারে নিয়ে যায়। সে মিনা আক্তারকে ৪ দিন ধরে তার চেম্বারে রেখে চিকিৎসা প্রদান করে। এরপর রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার দুপুরে তাকে ছাড়পত্র দিয়ে তার চেম্বার থেকে বের করে দেন। একই বাড়ির নিহত মিনা আক্তারের চাচি শাশুড়ি জানান, ডা. ফারুক চিকিৎসা বাবদ ২৫ হাজার টাকা দাবী করে। নিহতের স্বামী আক্তার হোসেন নগদ ২০ হাজার টাকা প্রদান করে বাকি ৫ হাজার টাকা গবাদী পশু বিক্রি করে পরিশোধ করে দিবে। নিহত মিনা আক্তারের মেহেদী হাসান (১৪), রিপাত (৫), নাজমুল হাসান (৩) নামে ৩টি ছেলে সন্তান রয়েছে। মায়ের মৃত্যুর পর বড় ছেলেটি নিঁেখাজ রয়েছে বলে দাদী জানান।

এদিকে পাশের বাড়ির আছিয়া বেগম জানান, তার ছেলে সোহাগ ৫/৬ মাস পূর্বে বিষপান করলে তার চিকিৎসা বাবদ ডা. ফারুক আহমেদ ১৫ হাজার টাকা নেন।

৮ এপ্রিল রবিবার সকালে মিনার শশুরবাড়ির লোকজন মিনা আক্তারকে কুমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা রেফার করে। ঢাকা নেওয়ার পথে মিনা আক্তারের মৃত্যু হয়।
মিনার শশুর বাড়ির লোকজন বিষয়টি পুলিশকে অবহিত না করে লাশ দাফনের চেষ্টা করে। খবর পেয়ে বরুড়া থনার এস আই চন্দন সঙ্গীয় ফোর্স নিয়ে নিহত মিনা আক্তারের মরদেহ উদ্ধার করে বরুড়ায় থানায় নিয়ে আসে।

এ বিষয়ে কথিত ডা. ফারুক আহমেদ বলেন, আমি তার প্রাথমিক চিকিৎসা করি। বিনিময়ে ৫ হাজার টাকা গ্রহন করি। নামের আগে ডাক্তার ডিগ্রী ব্যবহারের শিক্ষা যোগ্যতার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমি ১৯৭৭ সালে এসএসসি পাশ করে ৮০ দশকের দিকে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পল্লী চিকিৎসকের ১ বছরের প্রশিক্ষন ও ঢাকা পিজি হাসপাতাল থেকে ক্লিনিক প্যাথলজি কোর্সের প্রশিক্ষন নেই।

এ বিষয়ে বরুড়া থানা অফিসার ইনচার্জ আজম উদ্দি মাহমুদ বলেন, চিকিৎসকের ভূল চিকিৎসার বিষয়ে তদন্ত করা হবে। লাশ ময়না তদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে। রির্পোট আসলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ রির্পোট লেখা পর্যন্ত বরুড়া থানায় কোন মামলা হয়নি।

আর পড়তে পারেন