মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তার মনগড়া তালিকায় বাদ পড়েছে অনেক মসজিদ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০২০
news-image

 

সাকিব আল হেলাল,বরুড়াঃ

করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) এর আওতাধীন সারা দেশের সকল মসজিদে পাঁচ হাজার টাকা করে অনুদান দিয়েছিল সরকার। দেশের ২ লাখ ৪৪ হাজার তেতাল্লিশটি মসজিদে এক শত বাইশ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা প্রদান করেছে সরকার।

এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার বরুড়া উপজেলার পনেরটি ইউনিয়ন ও এক মাত্র পৌরসভায় সকল জুমা মসজিদে পাঁচ হাজার টাকা করে দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেন উপজেলা প্রশাসন।

কিন্তু বরুড়া উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মনিরুল ইসলাম উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সঠিক সম্বনয় না করে মনগড়া তালিকা তৈরী করে জেলায় পাঠিয়ে দেন, অর্থ বরাদ্ধের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম প্রত্যেক ইউনিয়নে একজন করে ট্যাগ কর্মকর্তা নিয়োগ দেন অর্থ বিতরনের জন্যে, বিতরন কালে পনের ইউনিয়নেই অনেক মসজিদ কে বাদ দিয়ে নির্দিষ্ট কিছু মসজিদকে একাধিকবার, দুইবার,তিনবার পর্যন্ত টাকা বরাদ্ধের তালিকা প্রনোয়ন করেন সুপারভাইজার মনিরুল ইসলাম।

এ বিষয়ে সুপারভাইজার মনিরুল ইসলাম বলেন, আমি কুমিল্লা আছি। আমি কিছু বলতে পারবো না। আপনারা কুমিল্লায় এসে ডিডি স্যার থেকে মতামত নেন।তিনি আরো বলেন, পারলে বরুড়া উপজেলা নির্বাহীর অফিসে আসেন এবং তার থেকেও মন্তব্য নিতে পারেন”।

এ বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম সুপারভাইজার মনিরুল ইসলামের উপস্থিতিতে বলেন, মনিরুল ইসলাম মনগড়া তালিকা তৈরী করে জেলাতে পাঠিয়েছে। আমি তার বিরুদ্ধে যথাযত ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের নিকট অনুলিপি পাঠায়েছি।তাছাড়া যে সকল মসজিদ বাদ পড়েছে। নতুন করে তালিকা তাদের দেওয়ার ব্যবস্থা করতেছি “।

আর পড়তে পারেন