শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বনানীতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৩, আহত বহু, উদ্ধারকাজ চলছে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

আগুনের ঘটনায় তাৎক্ষণিক খবরে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন এ পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। তবে দায়িত্বশীল কেউ এ খবর নিশ্চিত করেনি। প্রত্যক্ষদর্শী আরও জানান, একজন দড়ি দিয়ে নামার সময় ঠিকমতো ধরতে না পারায় অনেক ওপর থেকেই সরাসরি মাটিতে পড়ে যান। এতে তিনি গুরুতর আহত হন এবং পরবর্তীতে তার মৃত্যু হয়।

এই ঘটনায় আরও অনেক মানুষ আহত হয়েছেন। এছাড়া ভবনের ভেতর এখনও আটকা আছেন অনেকে। তারা ভেতর থেকে বাঁচার আকুতি জানাচ্ছেন। ভবনটির ভেতর থেকে পাঠানো এক ভিডিও ফুটেজে দেখা যায় এক নারী বলছিলেন, সিঁড়ি না পাঠালে মারা যাবো, দ্রুত সিঁড়ি পাঠান। আমরা নিঃশ্বাস নিতে পারছি না।

সর্বশেষ উদ্ধার অভিযানে জানা গেছে, ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট এই মুহূর্তে আগুন নেভানো এবং উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। উদ্ধারে ব্যবহার করা হচ্ছে বেশ কয়েকটি সিঁড়ি।

বৃহস্পতিবার দুপুর পৌনে একটার দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। আগুন লাগার পর এফআর টাওয়ার ও পাশের বিল্ডিংগুলো থেকে নামতে গিয়ে অনেকেই আহত হন। এছাড়া অনেকে বিল্ডিং থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন।

আর পড়তে পারেন