শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিফা থেকে বাফুফেকে বহিস্কারের হুমকি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট :

বিশ্ব ফুটবল থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে বহিস্কারের হুমকি দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

ঢাকা মোহামেডান স্পোর্টিং কাবের সাবেক কোচ নাইজেরিয়ান এমেকা ইউজিগোর বকেয়া বেতন কাব পরিশোধ না করায় এবং এই অপরাধে চলমান প্রিমিয়ার ফুটবল লিগ থেকে মোহামেডানের অর্জিত পয়েন্ট থেকে তিন পয়েন্ট কর্তন না করায় ফিফা থেকে বাংলাদেশকে বহিস্কারের হুমকি দেয় সংস্থাটি।

সাবেক কোচ এমেকা ইউজিগোর বকেয়া বেতন পরিশোধের জন্য আগেই মোহামেডান স্পোর্টিং কাবকে আদেশ দিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তাতে সাড়া দেয়নি ঢাকার ঐতিহ্যবাহী কাবটি। পরবর্তীতে বাংলাদেশ ফুটবল ফেডারশনকে (বাফুফে) মোহামেডানের তিন পয়েন্ট কেটে নেওয়ার নির্দেশ দেয়। একই সঙ্গে বকেয়া বেতন জরিমানাসহ পরিশোধের নিদের্শ দেয় সংস্থাটি। গত ২৮ নভেম্বর শেষ হয়েছে ফিফার বেঁধে দেয়া সময়সীমা।

এই সময়ের মধ্যে বকেয়া বেতন পাননি এমেকা। বাফুফেও মোহামেডানের তিন পয়েন্ট কর্তন করেনি। এতে ক্ষুদ্ধ ফিফা তার এই সিদ্ধান্তের কথা জানায়। গত ২৮শে নভেম্বর বাফুফেকে চিঠি পাঠিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। সেই চিঠিতে ফিফার ডিসিপ্লিনারি কমিটির ডেপুটি সেক্রেটারি অ্যালেকজান্ডার জ্যাকবস লিখেছেন, যদি এবারও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ব্যর্থ হয়, সেেেত্র বাফুফের বিপে কঠিন সিদ্ধান্ত নেবে ফিফা। এমনকি বিশ্ব ফুটবল থেকেই বাংলাদেশকে বহিষ্কারও করা হতে পারে।

এদিকে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দু’একদিনের মধ্যে বাফুফে সভায় বসে সিদ্ধান্ত নিবে।

আর পড়তে পারেন