শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাইনালে পৌছে গেল আনপ্রেডিক্টেবল পাকিস্তান

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৪, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্ট ঃ

দক্ষিণ আফ্রিকাকে নিয়ে কখনো বাজি ধরতে নেই। তেমনি পাকিস্তানকেও কখনো হিসাবের বাইরে রাখতে নেই। না হলে, ১৮ জুন চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে একটি দলের নাম পাকিস্তান হবে, এমন দাবি তো দলটিও করার সাহস পায়নি! কিন্তু সবাইকে চমকে দিয়ে পাকিস্তানই চলে গেল ফাইনালে। কার্ডিফে আজ ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে সরফরাজ আহমেদের দল।
টুর্নামেন্টে পাকিস্তান এসেছে আন্ডারডগের তকমা নিয়ে। এই টুর্নামেন্টের আট দলের মধ্যে সবার নিচে ছিল পাকিস্তান। কেউ গোনায় ধরেনি এই পাকিস্তানকে। গ্রুপ পর্বেই তাদের এবারের যাত্রা শেষ ধরে নেওয়া হচ্ছিল। ভারতের কাছে বিশাল ব্যবধানের পর এ ব্যাপারে সবাই আরও নিশ্চিত হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কার কাছে তো হারতে হারতে ম্যাচ জিতল। কিন্তু আজ সেমিফাইনালে সবাইকে সব সমালোচনা গিলে নিতে বাধ্য করেছে পাকিস্তান। এ টুর্নামেন্টে নিজেদের সেরা পারফরম্যান্স দেখিয়ে ইংল্যান্ডকে ছিটকে দিয়েছে তারা।

ইংল্যান্ডের দেয়া ২১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৩৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সরফরাজের দল।

এর আগে ১৯৯৬ সালে বিশ্বকাপের পর আইসিসির কোনো টুর্নামেন্টে ইংল্যান্ডের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান। আজ সে রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়ল ইমরান খানের উত্তরসূরীরা।

আজকের ম্যাচে পাকিস্তানের পক্ষে আজহার আলী ৭৬ ও ফখরে জামান ৫৭ রান করেন। এছাড়া বাবর আজম ৩৮ ও মোহাম্মদ হাফিজ ৩১ রানে অপরাজিত ছিলেন।

ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ও জ্যাক বেল একটি করে উইকেট শিকার করেন।

এর আগে জুনায়েদ খান, হাসান আলী ও অভিষিক্ত রুম্মান রইসের দারুণ বোলিংয়ে বড় কোনো জুটিই গড়ে তুলতে পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। তৃতীয় উইকেটে জো রুট ও ওয়েন মরগানের ৪৮ রানের জুটিটিই ছিল ইংলিশ ইনিংসের সর্বোচ্চ রানের জুটি। অর্ধশতকও করতে পারেননি কোনো কোনো ইংলিশ ব্যাটসম্যান। সর্বোচ্চ ৪৬ রানের ইনিংসটি এসেছে জো রুটের ব্যাট থেকে।

পাকিস্তানের পক্ষে দারুণ বোলিং করেছেন হাসান আলী। ১০ ওভার বল করে মাত্র ৩৫ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। রুম্মান ও জুনায়েদের ঝুলিতে গেছে দুটি করে উইকেট।

আর পড়তে পারেন