বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রশ্নপত্রে জাকির নায়েককে ‘বিশ্বের অন্যতম আইকন’ বলায় বিতর্ক তুঙ্গে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০২০
news-image

 

অনলাইন ডেস্ক;

ভারত সরকারের চোখে ‘পলাতক’ তথা বিতর্কিত ধর্মীয় প্রবক্তা জাকির নায়েককে ঘিরে ফের আলোড়ন। মালয়েশিয়া সরকারের আশ্রয়ে থাকা জাকির নায়েক সম্পর্কে পরীক্ষায় প্রশ্ন এসেছে। সম্প্রতি ইউনিভার্সিটি মালয়েশিয়া পারলিসের প্রশ্নপত্রে জাকির নায়েককে ইসলামি বিশ্বের অন্যতম ‘আইকন’ উল্লেখ করা হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় সেই প্রশ্নপত্রে বলা রয়েছে, জাকির নায়েক ইসলামের প্রচারে অনেক সক্রিয়। তাকে কোনও প্রশ্ন করা হলে তিনি জবাব দিতে পারেন। তবে মালয়েশিয়ায় তিনি বক্তব্য রাখতে পারেন না। একজন মালয়েশীয় হিসেবে আপনার কী মনে হয়?

এই প্রশ্ন ঘিরেই ফের বিতর্ক শুরু হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই প্রশ্নে কোনও বিতর্ক থাকতে পারে না। মালয়েশিয়া শিক্ষা মন্ত্রালয় জানিয়েছে, কোনও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষাগত বিষয়ে হস্তক্ষেপ করা হবে না।
এর জেরেই বিতর্ক চরমে। কারণ এর আগে বেশকিছু মন্তব্যার জেরে মালেয়শিয়ায় আশ্রিত জাকির নায়েকের বিরুদ্ধেই সরব হন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহম্মদ। তিনি বলেছিলেন, মুসলিম ধর্মাবলম্বীরা মালয়েশিয়ায় সংখ্যাগুরু হলেও অন্য ধর্মের কাউকে কটাক্ষ করতে পারবেন না।

আর পড়তে পারেন