শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রলয়ের চিকিৎসার ৩০ লাখ টাকার চেক হস্তান্তর কুবি পরিবারের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০১৮
news-image

 

কুবি প্রতিনিধি:

দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ছাত্র প্রলয় চৌধুরীর চিকিৎসা জন্য তার পরিবারের কাছে ৩০ লাখ টাকার চেক হস্তান্তর করেছে কুবি পরিবার। সোমবার দুপুরে ব্যাবসা শিক্ষা অনুষদের হল রুমে প্রলয়ের পিতা গণেশ চৌধুরীর কাছে এ চেক হস্তান্তর করা হয়।

দুরারোগ্য লিভার সিরোসিসে আক্রান্ত প্রলয়ের চিকিৎসার জন্য ৬০ লাখ টাকার প্রয়োজন। গত কয়েকদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে এ অর্থ যোগাড় হয়। আর শিক্ষক এবং সাধারণ মানুষের সহযোগিতায় এই অর্থ যোগাড় করেন শিক্ষার্থীরা।

এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, “প্রলয়ের পাশে দাঁড়ানোর যে প্রয়াস দেখিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার তা সকলের জন্য অনন্য হয়ে থাকবে।”

উল্ল্যেখ্য, কুমিল্লা বিশ্বিবদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী প্রলয় চৌধুরী। গত তিন বছর যাবৎ লিভার জটিলতা সংক্রান্ত রোগে ভুগছেন। চিকিৎসকরা জানিয়েছেন, প্রলয়ের লিভারের প্রায় ৭০ শতাংশই অকেজো হয়ে পড়েছে। তাই যত দ্রুত সম্ভব তার লিভার সংস্থাপন করতে হবে। যা খুবই ব্যয়বহুল এবং একই সাথে ঝুঁকিপূর্ণও।

লিভারের এ জটিল সমস্যায় জর্জরিত প্রলয় বর্তমানে চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। কর্তব্যরত চিকিৎসকেরা বলছেন, প্রলয়ের লিভারের প্রায় ৭০ শতাংশ অকেজো হয়ে পড়েছে। তাকে বাঁচাতে হলে আগামী ১৫/২০ দিনের মধ্যেই অপারেশন করতে হবে। লিভার ট্রান্সপ্লান্ট বাবদই প্রয়োজন হবে প্রায় ৪০ লক্ষ টাকা। আনুষঙ্গিক খরচসহ সব মিলিয়ে প্রলয়কে বাঁচাতে প্রায় ৬০ লক্ষ টাকা প্রয়োজন।

আর পড়তে পারেন