শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে আনা হবে : লোটাস কামাল

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
ইতালির রোম সফররত বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালকে (লোটাস কামাল) সংবর্ধনা দিয়েছে ইতালি আওয়ামী লীগ।

রোমের একটি চাইনিজ রেস্তোরায় আয়োজিত এই সংবর্ধনায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী।

এসময় তিনি কুমিল্লা বিভাগ নিয়ে প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, চার জেলা নিয়ে কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ চাইবো।

বিভাগ করার জন্য চারটি জেলা দরকার হয়। কিন্তু আমাদের আছে তিনটি জেলা কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর।

আমাদের পার্শ্ববর্তী ফেনি, নোয়াখালী ও লক্ষীপুর জেলাকে আমরা আমাদের সাথে চেয়েছিলাম। কিন্তু তারা আসতে রাজি হয় নি।

এখন কি আর করা। আরেকটি নতুন জেলা করে চারটি জেলা নিয়ে কুমিল্লা বিভাগ হবে। এ জন্য দেরি হচ্ছে। আশা করি অচিরেই কুমিল্লা বিভাগ হবে।

বুধবার ইতালির রোমের পিয়াচ্ছা ভিত্তোরিওতে প্রবাসীদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী কুমিল্লার বিভাগ হওয়া প্রসঙ্গে এসব কথা বলেন।

এ সময় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব সরকার। প্রবাসীদের যৌক্তিক দাবি পূরণে সরকার বন্ধ পরিকর। দেশে লাশ পাঠাতে আর ভিক্ষা করতে হবে না। সরকার সম্পূর্ণ খরচ দিয়ে লাশ পাঠাবে।

তিনি আরো বলেন, আজ থেকে বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধ করা হবে। টাকা পাঠাতে কমিশন বন্ধ করে চার্যবিহীন দেশে অর্থ প্রেরণ করার সুবিধা দেওয়া হবে। তিনি বলেন, প্রবাসীদের যেসব দাবি মেনে নেওয়ার মত তা সবগুলোই বাস্তবায়ন হবে আশা রাখি।

ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি কে এম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি আবু সাইদ খান, আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক আবতাব বেপারী, শোয়েব দেওয়ান, আবু তাহের সহ আরো অনেকে।

এ সময় মন্ত্রী কে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় ইতালি যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, ইতালিস্থ নাঙ্গলকোট ফাউন্ডেশন। শেষে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

আর পড়তে পারেন