শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীকে হত্যা ও বাংলাদেশকে ধ্বংসের হুমকিদাতা রোহিঙ্গা যুবকের পরিচয় মিলেছে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকিদাতা রোহিঙ্গা যুবকের পরিচয় মিলেছে। শুক্রবার কুতুপালং ক্যাম্পের ডা. জাফর আলম ডিপু যুবকের পরিচয় নিশ্চিত করে বলেন, রোহিঙ্গাদের মাধ্যমে জানতে পেরেছি হুমকিদাতা রোহিঙ্গার নাম আবদুল খালেক।

তার বাবা আবদুস সালাম মিয়ানমারের বলীবাজার ধুমবাই এলাকার হুয়াক্কাট্ট (চেয়ারম্যান) ছিলেন। যদিওবা তার বাবা-মা কেউ বেঁচে নেই। তার আট ভাইয়ের মধ্যে এক ভাই থাকেন থাইল্যান্ডে আর ছয় ভাই থাকেন উখিয়ার তিনটি ক্যাম্পে।

ছয় ভাইয়ের মধ্যে থাইংখালী তাজনিমারখোলা ক্যাম্পে থাকেন আলী আহাম্মদ ও আলী হোসেন, বালুখালী ১ নম্বর ক্যাম্পে থাকেন মো. হোসেন ও জাহাঙ্গীর আলম এবং বালুখালী ২ নম্বর ক্যাম্পে থাকেন ফয়সাল ও হাছান। জাফর আলম আরও জানান, আবদুল খালেক সপরিবারে দীর্ঘদিন ধরে মালয়েশিয়া অবস্থান করছে।সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিও প্রকাশ করে এক রোহিঙ্গা যুবক। ভিডিওটি ভাইরাল হয়েছে।

এ নিয়ে এখন সর্বত্র তোলপাড় চলছে। হুমকিদাতা রোহিঙ্গা যুবক দামি জামা কাপড় এবং অলঙ্কারে শোভিত অবস্থায় একটি গাড়িতে বসে প্রধানমন্ত্রীকে আরাকানি ভাষায় ‘পরিণতি খারাপ হবে’ বলে হুমকি দিয়েছে।

একই সঙ্গে বাংলাদেশের যত উঁচু দালানকোঠা আছে তা ধ্বংস করে মাটির সঙ্গে মিশিয়ে দেবে বলে জানিয়েছে।ভিডিও বার্তায় ওই রোহিঙ্গা যুবক আরও বলেছে, ‘তাদেরকে (রোহিঙ্গাদেরকে) যেন মজবুর (বাধ্য) করা না হয়।’

আর পড়তে পারেন