বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম বছরেই ঈর্ষণীয় সাফল্য দেখালো কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩১, ২০২০
news-image

মোঃ আলাউদ্দিন:

এবারের কুমিল্লা শিক্ষাবোর্ডের  এসএসসির ফলাফলে চমক দেখালো কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ। ২০১৫ সালের ১ জানুয়ারী নগরীর রাজবাড়ী কম্পাউন্ডে এই শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন কুমিল্লার সাবেক জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল। চলতি বছর কালেক্টরেট স্কুলের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের এসএসসি ফলাফল প্রকাশ হয়। এসএসসির ফলাফলে বাজিমাৎ করেন কালেক্টরেট স্কুলের শিক্ষার্থীরা। এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই পাশ করেন।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ থেকে চলতি বছর ১৮৬ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন। জিপিএ -৫ পেয়েছেন ৭১ জন। পাশের হার শতভাগ।

ভালো ফলাফলের বিষয়ে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ নারগিস আক্তার জানান, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক কুমিল্লা জেলার জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর মহোদয়ের প্রতি। যার সুদক্ষ নেতৃত্বে ভালো ফলাফল সম্ভব হয়েছে। তবে নেপথ্য অবশ্যই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টা ছিলো। মূলত সবার সম্মিলিত প্রচেষ্টায় ভালো ফলাফল করা হয়েছে। এছাড়াও আসন্ন এইচএসসি পরীক্ষার অংশগ্রহনকারী শিক্ষার্থীদের জন্য দোয়া চেয়েছেন অধ্যক্ষ নারগিস আক্তার।

ভালো ফলাফলে আনন্দিত কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর। তিনি জানান, অভিভাবকরা বিশ^াস করেছেন। তাদের সন্তানকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়েছেন। কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ সে বিশ^াস রাখতে পেরেছে। ভবিষ্যতেও ফলাফলের এমন ধারাবাহিকতা অব্যহত রাখবে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ। তবে এই শিক্ষা প্রতিষ্ঠানটি সৃষ্টির নেপথ্য রয়েছেন কুমিল্লা জেলার সাবেক জেলা প্রশাসক মোঃ তোফাজ্জল হোসেন মিয়া ও শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হাসানুজ্জামান কল্লোল। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।

আর পড়তে পারেন