বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতি বছর মামলার সংখ্যা বাড়ছে কিন্তু নিষ্পত্তি বাড়ছে না, তার প্রথম কারন জনসংখ্যা ও মামলার অনুপাতে বিচারকের সংখ্যা অপর্যাপ্ত – কুমিল্লায় প্রধান বিচারপ্রতি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০১৮
news-image

 


স্টাফ রিপোর্টার ঃ
বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, প্রতি বছর মামলার সংখ্যা বাড়ছে কিন্ত সে অনুযায়ী নিষপত্তি বাড়ছে না। এর অনেকগুলোর কারনে মধ্যে প্রথমত জনসংখ্যা ও মামলার অনুপাতে বিচারকের সংখ্যা দেশে বর্তমানে অপর্যাপ্ত, দ্বিতীয়ত অবকাঠামো সমস্যা, তৃতীয়ত সুযোগ থাকা সত্ত্বেও আদালতের পূর্ণ কর্মঘন্টা ব্যবহার না করার প্রবণতা।

একই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ্্যাডভোকেট আনিসুল হক বলেছেন, মান সম্মত বিচার ব্যবস্থা নিশ্চিত করে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বদ্ধ পরিকর।

আজ বৃহস্পতিবার কুমিল্লায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে এসব কথা বলেন।

কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন ,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, আইন সচিব আবু ছালেহ শেখ মোঃ জহিরুল হক।

এর আগে প্রধান বিচারপতি ফিতা কেটে ও পায়রা উড়িয়ে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন।
উল্লেখ্য, ৬২ কোটি ১৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যায়ে ১২ তলা ভীত বিশিষ্ট ভবনের ১০ তলা আদালত ভবন নির্মান করা হয়।

আর পড়তে পারেন