শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিভার বিরল সমাবেশের নাম সাঈদ রিমন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৫, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ
এই কোন সিনেমার বা নাটকের অভিনয় নয়। এই এক সাঈদ রিমন, সামাজিক সচেতনতা তার ফেসবুকের আইডি জুড়ে এক বার্তা। উদীয়মান এই তরুণকে নিয়ে লিখেছেন সেলিম সজীব  । উদীয়মান এই ফেসবুক তারকার পুরো নাম মোহাম্মদ  সাঈদ রিমন।

বর্তমানে তিনি একজন বস্ত্রপ্রকোশলী। বরগুনার একজন মেধাবী তরুণ। নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক। আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকত্তর পাশ।

ছোট বেলা থেকেই অভিনয়ের প্রতি আসক্তি ছিলো ভীষণ। একা একা অভিনয় করেছেন তিনি। এখন তিনি ফেসবুকের মাধ্যমে পুরো বাংলাদেশ কে সামাজিক সচেতনতা জন্য নিজেক মেলে ধরেছেন। গত ছয় বছর ধরে শখের বশে ফেসবুকে রিমন এ কাজ করে যাচ্ছেন নিরবচ্ছিন্নভাবে।

মাদকের মরন ছোবল, মাস্তান,  কৃষক, নাপিত, যাত্রাপথে মলম পার্টির খপ্পর, ট্রাফিক আইন মেনে চলা, সময়ের চেয়ে জীবনের মূল্য, শ্রমিক নিপিড়ন, শিশু নির্যাতনসহ বিভিন্ন শ্রেণি পেশার পেশাজীবীর মর্যাদা ইত্যাদি বিষয়ের ওপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একক অভিনীত দুই শতাধিক ছবি রয়েছে রিমনের ওয়ালে।

ww.facebook.com/rimon.sayeed এই আইডিতে ক্লিক করে দেখা যাবে রিমনের একক অভিনীত স্থিরচিত্রগুলো।

সাঈদ রিমনের আক্ষেপ কিছু কিছু ফেসবুক পেজ লাইক এবং শেয়ার এর আশায় তাকে বিকৃত ভাবে উপস্থাপন করছে। তাতে ও তিনি দমে যান নি। তিনি এখনো তার প্রতিভা প্রকাশ করে যাচ্ছেন।


তিনি Aust এর সব তরুন বস্ত্রপ্রকোশলীর আইডল। আহসান উল্লাহ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  যে আমাদের কতটা প্রভাবিত করে তার বাস্তব চিত্র তুলে ধরেছেন একজন সাঈদ রিমন।

সাঈদ রিমন বলেন “ আমার কাছে আহসান উল্লাহ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  একটা অনুভূতি। কারণ, এই বিশ্ববিদ্যালয় আমাকে মানুষ বানিয়েছে। আমাকে নতুন করে জন্ম দিয়েছে।”

ছেলেবেলা থেকেই তিনি ছিলেন চুপচাপ স্বভাবের। তবে কোনো জিনিস একবার মাথায় ঢুকলে সেটা তার মাথা থেকে তাড়ানো সম্ভব না।

এমনকি ছোট্টবেলায় গ্রামে যখন তখন নিজে নিজেকে নিয়ে অভিনয় করতেন, সেটাও হওয়া চাই পারফেক্ট।

আজ তিনি দেশের শীর্ষস্থানীয় তালহা স্পিনিং মিলস প্রোডাকশন অফিসার হিসেব কাজ করছেন। এই প্রজন্মের মেধাবী একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার।

মোহাম্মদ সাঈদ রিমন

ডাকনাম : রিমন

মায়ের নাম : সুলতানা রাজিয়া

বাবার নাম : মোহাম্মদ আব্দুল খালেক

প্রিয় উক্তি : BE SMILE ALWAYS FUNNY

প্রিয় পোশাক :শার্ট-প্যান্ট

প্রিয় মানুষ :আমার বাবা-মা

অবসর কাটে যেভাবে :ঘুরে, Aust, টিভি দেখে, ইন্টারনেটে তথ্য সংগ্রহে

সাফল্যের সংজ্ঞা : সততা কর্মনিষ্ঠার সাথে কাজ করে গেলে সাফল্য আসবেই।

আর পড়তে পারেন