শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশ্য ধূমপান করায় চরম হেনস্তার শিকার তরুণী

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৮, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সম্প্রতি প্রকাশ্যে ধূমপান করা নিয়ে এক তরুণীকে হেনস্তা করা হয়েছে জনসমক্ষে। এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওটি নিয়ে এসব সামাজিক যোগাযোগমাধ্যমে সাধারণ জনগণ নানাবিধ আলোচনা-সমালোচনা করছেন।

অনেকেই ভাবছেন ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর কাজটি ভালো হয়নি। কেউ কেউ বলছেন ধূমপান করলে প্রশাসন চাইলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে, সাধারণ জনগণ কেন যা ইচ্ছা তাই ব্যবহার করবে।

রোববার (৬ ডিসেম্বর) থেকে রাজশাহী শহরের ভিডিওটি ভাইরাল হয়ে গেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, কোনো এক উদ্যানে বসে আড্ডা দিচ্ছে আর ধূমপান করছে দুইজন তরুণ-তরুণী। তাদের লক্ষ্য করে তেড়ে যায় শার্ট-প্যান্ট পরা এক ব্যক্তি। তার পিছু নেয় আরও কয়েকজন। শুরু থেকেই মোবাইল ক্যামেরায় ভিডিও ধারণ করা হচ্ছিল। দ্রুতই এ ঘটনা দেখতে আরও অনেক মানুষ জড়ো হয়ে যায়।

অতঃপর সেই তরুণ-তরুণীকে উদ্দেশ্য করে জনৈক ব্যক্তির নেতৃত্বে গালিগালাজ শুরু হয়। প্রকাশ্যে ধূমপান করাটা তাদের কাছে সমস্যা নয়, সমস্যা হলো একজন মেয়ে ধূমপান করছে সেটা! এটাই ছিল তাদের প্রশ্ন।

এদিকে, ঘটনার পর পর নেটিজেনরা মন্তব্য করছেন। ধূমপান করা কোনো অবস্থাতেই ঠিক নয়; কিন্তু এভাবে ধূমপানের জন্য কোনো নারী বা পুরুষকে হেয় করার সুযোগ নেই। আর ভিডিও করা আরও মারাত্মক অপরাধ।

আর পড়তে পারেন