বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশ্যে চুমু খাওয়া হল না তাদের!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

নিউজ ডেস্ক: ভালবাসা দবিসে পুলশিি পাহারায় প্রকাশ্যে চুমু খাওয়ার এক ইভন্টেরে ডাক দয়িে মাঠে নইে ফইেসবুক ভক্তিকি সংগঠনটরি কোনো র্কমী। রোববার সকাল ১১টায় সোহরাওর্য়াদী উদ্যানে এ ধরনরে স্লোগানরে উপর ভত্তিি করে প্রমেকি প্রমেকিাদরে প্রকাশ্যে চুমু খাওয়ার জন্যে আহবান করা হয়ছেলি। এ আয়োজনরে বরিুদ্ধে আওয়ামী ওলামা লীগ ও হফোজতে ইসলাম কঠোর হুঁশয়িারী দয়ে। কন্তিু সময় হলে অনুষ্ঠানস্থলে গয়িে দখো গলে কোনো প্রমেকি প্রমেকিা প্রকাশ্যে চুমু খাওয়ার জন্যে সখোনে হাজরি হয়ন।ি ছলি পুলশি। এমনকি কৌতুহলীদরে কোনো ভীড় ছলি না সখোন।

14-02-16-Valentines Day_Sohrawardi Uddan-10
দায়ত্বিরত পুলশি সদস্যরে সাথে কথা বলে জানা গছেে তারা এবষিয়ে কোন রকম র্কাযক্রমরে খবর পানন।ি তবে র্জামানি থকেে কয়কেজন ব্লগার এধরনরে আহবান জানালে মডিয়িায় বশে হৈ চৈ হয়। ওই র্পযন্তই। কোনো প্রমেকি প্রমেকিা প্রকাশ্যে চুমু খতেে হাজরি না হলওে অদূরে টএিসটসি চত্বর থকেে শুরু করে শাহবাগ, রমনা র্পাক, সোহরাওর্য়াদি উদ্যানে প্রমেকি প্রমেকিারা ফুল বনিমিয় করছে,ে আলাপচারতিায় মশগুল ছলি। কন্তিু প্রকাশ্যে চুমু খাওয়ার মত কোনো ঘটনা ঘটনে।

এদকিে এধরনরে অনুষ্ঠানকে কন্দ্রে করে আইনশৃঙ্খলা বাহনিীর সদস্যরা ছলি বশে তৎপর। সাদা পোশাকে অনকে পুলশি সদস্যকে সখোনে র্কতব্যরত দখো যায়। তাদরে একজন বলনে, যে কোনো ধরনরে অপ্রীতকির ঘটনা এড়াতে তারা সখোনে সর্তক নজর রাখছনে। শাহবাগ থানার ওসি আবু বকর সদ্দিকি জানান, বষিয়টি আমরা শুনছে।

বাংলাদশেরে র্ধম ও সংস্কৃততিে আঘাত লাগে এমন কোনো অনুষ্ঠান বা কোনো ধরনরে তৎপরতা যদি কউে করে তাহলে তার বরিুদ্ধে আইনগত ব্যবস্থা নবে। গ্রফেতার করব। তবে সোহরাওর্য়াদী উদ্যানে বশেকছিু ফসেবুক ভত্তিকি সংগঠন আছে তারা বভিন্নি ধরনরে সামাজকি অনুষ্ঠানে অংশ ননে। পথশশিুদরে ফুল ও চকলটে বতিরণ করতে দখো যায় ‘উই আর ফ্রন্ডেস’ নামে একটি সংগঠনরে র্কমীদরে। তাদরে হাত থকেে ছন্নিমূল শশিুরা ফুল ও চকলটে পয়েে আনন্দে উচ্ছসতি হয়ে ওঠ।ে ভালবাসা দবিস যে শুধু বন্ধু-বান্ধবরে মধ্যে সীমাবদ্ধ নয় তা তারা পথশশিুদরেও বুঝয়িে বলনে।

সোহরাওর্য়াদী উদ্যানরে আগত অনকে কপোত কপোতীদরে সাথে কথা বলে জানা যায় তারা প্রকাশ্যে চুমু খাওয়ার মত আচরণরে বষিয়টকিে অত্যন্ত দৃষ্টকিটু হসিবেইে নচ্ছিনে। ভালবাসার এধরনরে বহ:িপ্রকাশকে তারা অপসংস্কৃতি বলওে অভহিতি করনে। এমনকি তারা এই ধরনরে অনুষ্ঠানকে বাঙালি সংস্কৃতরি পরপিন্থি বলে মনে করনে।

শাহবাগ থানার ওসি আবু বকর সদ্দিকি বলনে, আমরা স্থানটি র্সাবক্ষণকি র্পযবক্ষেণে রখেছে। পুলশি সাদা পোশাক ছাড়াও সরাসরি পোশাকে দায়ত্বি পালন করছ।ে তারা সব রকম ঘটনার দকিে চোখ রাখছে কন্তিু এখনও এরকম কোন ঘটনা ঘটে নাই। যদি তারা আইন শৃঙ্খলা বরিোধী এবং বাংলাদশেরে সংস্কৃতরি ও র্ধমীয় আচরণরে পরপিন্থি কোন ঘটনা ঘটায় তাহলে আমরা তাদরে গ্রফেতার করব। এদকিে সাধারণ মানুষরে ভড়িে সোহরাওর্য়াদী উদ্যানে উৎসবমুখর পরবিশে বজায় ছলি। শাহবাগরে মোড়ে ফুলরে দোকানগুলোয় কনোকাটা ছলি ভাল। ফুল কনিে ও বক্রিি করে সবাই ছলি ফুরফুরে মজোজ।….আস

আর পড়তে পারেন