শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে কুমিল্লার বিভিন্ন বাজারে অ‌ভিযান, জরিমানা আদায়

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৯
news-image

 

মাছুম কামালঃ

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের নেতৃ‌ত্বে মঙ্গলবার (৫ নভেম্বর) জেলার রাণীর বাজার ও টমছম ব্রিজ এলাকায় দু‌টি পৃথক অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

এ সময় উ‌ল্লেখিত বাজারদ্বয়ের নিত্যপ‌ণ্যের বাজার দর যাচাই করা হয়। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে ‌পেঁয়া‌জের মূল্য তা‌লিকা আপ‌ডেট না থাকায় এবং ১০৯ টাকায় কেনা পেঁয়াজ ১৩০ টাকা লি‌খে রাখায় মেসার্স মা ডিপার্ট‌মেন্টাল স্টোর‌কে ৪ হাজার টাকা, ত‌া‌লিকায় পেঁয়া‌জের মূল্য না লেখায় মেসার্স দে‌লোয়ার স্টোর‌কে ৪ হাজার টাকা, মূল্য তা‌লিকা না থাকায় মেসার্স ম‌দিনা স্টোর‌কে ৫ হাজার টাকা, একই অ‌ভি‌যো‌গে ফাহাদ স্টোর‌কে ২ হাজার টাকা এবং বিস‌মিল্লাহ স্টোর‌কে ৩ হাজার টাকাসহ দুই বাজা‌রের পাঁচ দোকানদারকে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ১৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

পরে এই দুই বাজারের বাজারদর যাচাই এবং চক বাজা‌রের পাইকা‌রি ব্যবসায়ী‌দের সা‌থে তাৎক্ষ‌ণিক কথা ব‌লে জানা যায়, পেঁয়া‌জের প্র‌তি কে‌জি পাইকা‌রি বিক্রয় হ‌চ্ছে ১০৫ থে‌কে ১০৮ টাকা এবং তা খুচরা বাজা‌রে বিক্রয় হ‌চ্ছে ১১০ থে‌কে ১১৫ টাকা। রকম ভে‌দে এ দাম ১ শত টাকা থে‌কে স‌র্বোচ্চ ১২০ টাকা পর্যন্ত বলে জানা গেছে।

খাদ্য প‌রিদর্শক মো: আবুল কালাম আজাদ, জেলা পু‌লি‌শের এক‌টি টিম এবং স্থানীয় বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আছাদুল ইসলাম।

আর পড়তে পারেন