শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পানামা জাতীয় দলের ফুটবলারকে গুলি করে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০১৭
news-image
পানামা জাতীয় ফুটবল দলের সদস্য আমিলকার হেনরিকুইজকে গুলি করে হত্যা করা হয়েছে বলে রবিবার কর্তৃপক্ষ জানিয়েছে। অজ্ঞাত এক বন্দুকধারী কোলোন শহরের সাবানিতাসে গাড়ি থেকে নেমে হেনরিকুইজ ও তার বন্ধুকে লক্ষ্য করে বেপরোয়া গুলি বর্ষণ করে বলে প্রাথমিক রিপোর্টে জানা গেছে। গুলিতে আহত ৩৩ বছর বয়সী ওই ফুটবলারকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান।
এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পানামা ফুটবল ফেডারেশনের সভাপতি হুয়ান কার্লোস ভারেলা। এক টুইটবার্তায় তিনি বলেন, ‘আমিলকার হেনরিকুইজের উপর গুলিবর্ষণের ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি নিহত ওই ফুটবলারের আত্মার শান্তি কামনা করছি।’
হেনরিকুইজ পানামার প্রভাবশালী ক্লাব ইউনাইটেড আরব লিগ ক্লাবের সদস্য ছিলেন। গত বুধবার পানামা ফুটবল লীগে নিজ ক্লাবের হয়ে চোরিলোর বিপক্ষে সর্বশেষ ফুটবল ম্যাচে অংশ নিয়েছেন তিনি। এছাড়া তিনি কলম্বিয়ার দল ইন্ডিপেন্ডেন্টে ডি মেডেলিন, আমেরিকা ডি ক্যালি, রিয়াল কার্টাগেনা অ্যাটলেটিকো হুইলা ও কোস্টারিকার সান্টাক্রুসেনার হয়ে খেলেছেন। এছাড়া পানামা জাতীয় দলেরও অভিজ্ঞ খেলোয়াড়দের একজন ছিলেন তিনি।
পানামায় ফুটবলার হত্যার ঘটনা এটিই প্রথম নয়। ২০১১ সালে প্লাজা এমাডোরের গোল রক্ষক এরিক লুনাকেও তার বাড়ীর সামনে এভাবে গুলি করে হত্যা করা হয়েছিল। একই বছর অনুশীলনের জন্য যাবার পথে গুলি করে হত্যা করা হয় আরেক ফুটবলার আবদুল চিয়ারিকে। এএফপি।

আর পড়তে পারেন