মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়াখালীতে ত্রাণ ও অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন কুমিল্লা সেনানিবাসের জিওসি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

করোনার সংকটময় মুহূর্তে নোয়াখালী পৌর এলাকায় করোনা পরিস্থিতি নিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা  বলেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।   এ সময় তিনি অসহায়দের মাঝে  খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়া  জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসকের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন।

রবিবার বেলা পৌণে ১১ টায়  কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন নোয়াখালী সার্কিট হাউসে যান। সেখানে অধিনায়ক ১৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির দায়িত্বপুর্ন এলাকার ব্রিফ শোনেন । ব্রিফ শুনে বেলা  সোয়া ১১ টায়  জেলা প্রশাসকের কার্যালয়ে  করোনা ভাইরাস প্রতিরোধে আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নে এক মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন।   পরে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের কাছে ১০টি অক্সিজেন সিলিন্ডার বোতল প্রদান করেন।

সভার শুরুতে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জেলার সার্বিক করোনা পরিস্থিতি, চিকিৎসা ব্যবস্থা, ত্রাণসহায়তা কার্যক্রমসহ বিভিন্ন বিষয় তুলে ধরে ।

মত বিনিময় সভার প্রধান অতিথি  মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন তাঁর বক্তব্যে বলেন,  আমাদের সবার একটাই লক্ষ্য জনগণ ও দেশের সেবা করা। দেশের সেবা করতে হলে সরকারকে সমর্থন দিতে হবে। আমাদের সাবইকে ঝাপিয়ে পড়ে এই দুর্যোগকে মোকাবেলা করতে হবে। আমরা কোন দলের, কোন মতের, কোন গোত্রের তা ভুলে গিয়ে দুর্যোগ মোকাবেলায় কাজ করতে হবে।

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন আরো বলেন, যে কোন সূচকেই বাংলাদেশ এখন এগিয়ে রয়েছে। এই দুর্যোগে পৃথিবীর অনেক দেশের সূচক নিচের দিকে নেমে গেছে, যেটি বাংলাদেশের ক্ষেত্রে হয়নি। এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন, ষ্টেশন কমান্ডার, কুমিল্লা এরিয়ার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহীন ইকবাল, ৩৩ আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইমরুল মাবুদ, ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএল কর্ণেল মো. ইমরুল কায়েস চৌধুরী, ৩৩ পদাতিক ডিভিশনের জিএসও-১ লে. কর্ণেল জি এম সোহাগসহ সামরিক ও বেসামরিক বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভা শেষে জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন ৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে নোয়াখালীর কোভিড রোগীদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগকে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন। এ ছাড়া তিনি জেলা শহর এবং বেগমগঞ্জ উপজেলার একাধিক স্থানে চলমান লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান তার সঙ্গে ছিলেন।

জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন দুপুর ১ টায়  পৌর এলাকার জনগণেরর সাথে কথা বলেন এবং ত্রান বিতরণ করেন।

আর পড়তে পারেন