বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়াখালিতে দাফনের দেড় মাস পর গৃহবধূর লাশ উত্তোলন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০১৭
news-image

অাবদুল মোতালেবঃ

নোয়াখালীর সুবর্ণচরে দাফনের ৪৩দিন পর মনোয়ারা বেগম মনি (৩০) নামের এক গৃহবধুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্টেট শাহরিন ফেরদৌসি এর উপস্থিতিতে লাশ তোলা হয়।

জানাযায়, মনোয়ারা বেগম মনি উপজেলার চরআমান উল্যাহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মৃত আব্দুল শহিদ এর মেয়ে। মনি তিন সন্তানের জননী। বিগত ১৫ বছর আগে একই গ্রামের আবুল খায়ের বলির ছেলে মোহাম্মদ আলী সবুজ (৩২)এর সাথে বিবাহ হয়। অভিযোগ রয়েছে বিয়ের পর থেকে তার শশুর বাড়ির লোকজন যৌতুকের দাবীতে বিভিন্ন সময় মনিকে নির্যাতন করে আসেছে। এ নিয়ে সামাজিক বিভিন্ন সময় গ্রাম্যশালিশ করা হয়েছে।

এদিকে মনোয়ারা বেগম মনির বড় ভাই ও মামলার বাদী ,আবুল কালাম জাহাঙ্গীর জানান, বিয়ের পর থেকে যৌতুকের জন্য আমার বোন বিভিন্ন সময় তার শশুর,শাশুড়ী,ও স্বামী দ্বারা র্নিযাতনের শিকার। তাদেও দাবী বারবার পুরণ করলেও তারা আমার বোনকে বাঁচতে দেয়নি। অবশেষে গত ৫ মে আমার বোনকে তার শশুর আবুল খায়ের বলি টাকার জন্য চাপ সৃষ্টি করলে সে রাজি না হওয়ায় র্নিযাতন করলে সে জ্ঞান হারিয়ে ফেলে। আমাদেরকে না জানিয়ে তারার আমার বোনকে হাসপাতালে নিয়ে যায়। তিন দিন পর তারা জানায় আপনার বোন আতœহত্যা করেছে। অভিযোগ থাকা সত্তেও ময়না তদন্ত ছাড়া তারা রাতের বেলায় গোপনে লাশ দাপন করে। তবে যারা লাশের গোসল দিয়েছে তারা লাশের গায়ে আঘাত এর চিহ্ন আছে বলে নিশ্চিত করায় আমি বাদী হয়ে ,নোয়াখালী নারী ও শিশু আদালতে অপমৃত্যুও মামলা দাযের করি। যার প্রেক্ষিতে আদালত লাশের ময়না তদন্তের নির্দেশ দেন।

এঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক আমিরুল ইসলাম (পি ভি আই ) বলেন, আদালতের নির্দেশ মোতাবেক মামলার সঠিক তদন্তের সার্থে নির্বাহী ম্যাজিস্টেট এর উপস্থিতিতে লাশটি কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন