শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনী আমেজে এখন কুমিল্লার জনপদ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লার ১১টি আসনে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসার মো:আবুল ফজল মীর প্রার্থী ও তাদের প্রতিনিধিদের হাতে আনুষ্ঠানিকভাবে দলীয় ও স্বতন্ত্র প্রতীক তুলে দেন। জেলা প্রশাসকের কার্যালয়ে সকাল ১০টা থেকে বেলা ২ টা পর্যন্ত মাঝে একবার বিরতি দিয়ে চলে প্রতীক বরাদ্দের কাজ। প্রতীক পেয়ে জনসংযোগ-প্রচার-প্রচারনায় নির্বাচনী আমেজে উৎসবের জনপদে পরিনত হয়েছে কুমিল্লা। পাড়ার চা থেকে ঘরের খাবার টেবিল সবত্রই এখন নির্বাচনী আমেজ।

পূর্ব নির্ধারিত সময়সূচী অনুযায়ী আজ সকাল ১০টায় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাঙ্গনে আসতে শুরু করেন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা। এ সময় অতি উৎসাহী কিছু নেতাকর্মী দলীয় প্রতীকে স্লোগান দেয়ার চেষ্টা করলে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তাদের থামিয়ে দেন। তবে এমন উৎসবের আমেজ চাপা দিয়ে রাখলেও বেলা ২ টার পর থেকে নির্বাচনী বিধি অনুযায়ী শুরু হয় মাইকিং,জনসংযোগ,মিছিল মিটিং ও সভা-সমাবেশের হাকডাকে মূখর হয়ে উঠে গোটা কুমিল্লা।

প্রতীক বরাদ্দ পেয়ে কুমিল্লা ১০ আসনের নৌকার প্রার্থী আহম মোস্তফা কামাল (লোটাস কামাল) বলেন, আগামী প্রজন্মের জন্য, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য নৌকা প্রতীকের বিকল্প নেই। এদেশের কামার, কুমার,তাতী জেলে-শিক্ষক,মেহনতী মানুষদের নিয়ে সুন্দর সোনার বাংলা বির্নিমানে এগিয়ে যাবো।

কুমিল্লা সদর-৬ এর ধানের শীষের প্রার্থী হাজী আমিনুর রশিদ ইয়াছিন প্রতীক পেয়ে তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে সবাই হুমকি-ধমকি উপেক্ষা করে ভোট কেন্দ্রে যাবেন। ভোট আপনার নাগরিক অধিকার। আপনি আপনার অধিকার সর্ম্পকে সচেতন হউন।

হাজী ইয়াছিন আরো বলেন,যদি ভোটররা ভোটকেন্দ্রে যায়,নির্বাচন কমিশন যদি ভোট গ্রহণ পর্যন্ত মাঠ ঠিক রাখতে পারে তাহলে ধানের শীষের নিরঙ্কুশ বিজয় হবে। এদিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বদ্ধপরিকর কুমিল্লা জেলা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মো:নুরুল ইসলাম জানান, এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা পুলিশের সকল ইউনিটের সদস্যরা প্রস্তুত রয়েছে।

আর পড়তে পারেন