বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া ঈদের আগে খুলছে না চাঁদপুরের কোনো ব্যবসা প্রতিষ্ঠান

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরের শপিং সেন্টারগুলো ঈদের আগে খুলবে না বলে ব্যবসায়িরা শনিবার (৯ মে) বিকেল ৫টায় জেলা প্রশাসককে জানিয়েছে। এ বিষয়ে ব্যবসায়ি নেতৃবৃন্দ শনিবার জেলা প্রশাসনের সাথে দুপুরে এবং বিকেল ৫ টায় পরপর দু’বার সভায় মিলিত হয়েছিলেন।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজাদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল এবং চাঁদপুর জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরের শপিং সেন্টারগুলো যাতে সম্মানিত ব্যবসায়ীগণ নিজ উদ্যোগে বন্ধ রাখেন সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ মোটিভেশনাল সভার আয়োজন করা হয়েছিল।

সভায় ব্যবসায়ীগণ বিপণী বিতাণ ঈদের পুর্বে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ায় জেলা প্রশাসক তাদেরকে অভিবাদন জানিয়েছেন। এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস,এম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিম, নেজারত ডেপুটি কালেক্টর মেহেদি হাসান ও চাঁদপুর শহরের বিভিন্ন শপিং সেন্টারের মালিক ও নেতৃবৃন্দ।

জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী বলেন, জেলা প্রশাসন আমাদের ঈদের আগে মার্কেট বন্ধ রাখার অনুরোধ করেছেন। আমাদের ব্যবসায়ীরা বিকেল পর্যন্ত সময় নিয়েছিলেন। চিন্তা-ভাবনা করে তারা সিদ্ধান্ত নিয়েছে ঈদের আগে মার্কেটগুলো খুলবে না। তবে খাবার এবং ঔষদের দোকান বরাবরের ন্যায় খোলা থাকবে।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এক জরুরী ঘোষণায় বলেছেন, এতদ্বারা চাঁদপুর জেলার সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, চাঁদপুর জেলায় মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে যাওয়ার কারণে ১০ মে সকাল ৬ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল শপিং মল, বিপনী বিতান, মার্কেট, দোকান-পাট, ব্যবসা কেন্দ্র আবশ্যিকভাবে বন্ধ থাকবে। একই সাথে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার/ফেরীওয়ালা/ অস্থায়ী দোকান-পাট বসা সম্পূর্ণ নিষেধ থাকবে।

তবে পূর্বের ন্যায় জরুরী পরিসেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, খাবার দোকান, ঔষধ, জরুরী পরিসেবা চালু থাকবে। মসজিদে আগত মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্য বিধি পালন পূর্বক মুখে মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হলো

এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আদেশক্রমে, চাঁদপুর জেলা প্রশাসক।

আর পড়তে পারেন