মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীরা সুযোগ পেলে যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম – এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০১৯
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
নারীদের সুযোগ তৈরি করে দিলে রাজনীতি, অর্থনীতিসহ সকল কর্মকান্ডে তারা নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম হবে।

শনিবার সকালে কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ মাঠে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং এফবিসিসিআই’র সাবেক দু’বারের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

তিনি আরো বলেন, ‘নারী নেতৃত্বের মূল বৈশিষ্ট্য হল সকল নারীকে সম্পৃক্ত করে এগিয়ে যাওয়া, কাউকে পেছনে রেখে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। সকল ক্ষেত্রেই নারীরা আজ মেধা ও দক্ষতার স্বাক্ষর রাখছে। নারীদের উন্নয়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী অগ্রযাত্রার প্রতীক। তার বলিষ্ঠ নেতৃত্বে সেনা, নৌ ও বিমানবাহিনী, পুলিশ, প্রশাসন, বিচার বিভাগ, সাংবাদিকতাসহ নারী উদ্যোক্তার মতো সাহসী পেশায় নারীদের অংশগ্রহণ এখন দৃশ্যমান।

যাত্রাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাশেদা আক্তার ও বাঙ্গরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম।

এ সময় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) রায়হান মেহবুব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীনূর বশির, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত(ওসি) একেএম মনজুর আলম, বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত(ওসি) মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহ্ মো: ইকবাল মনসুর, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহামেদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকতা রমেন কুমার সাহা, মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার, প্রাথমিক শিক্ষক সমিতিার সভাপতি রেবেকা সুলতানা, দারোরা ইউপি সদস্য শাহনাজ আক্তার, স্বাস্থ কর্মী লাভলি আক্তার, জয়িতা পারুল আক্তার, নারী উদ্যেগতা সামসিয়া বেগম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য খাইরুল আলম সাধন, যুগ্ম আহবায়ক মোঃ রুহুল আমিন, উপজেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম সাহেদ, উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম জুয়েল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়সাল আহমেদ নাহিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন বেলাল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় সাধারন সম্পাদক গাজী উল হক চৌধুরী, উপজেলা শাখার যুন্ম সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা, সহকারি শিক্ষক আব্দুল জলিল প্রমুখ।

আর পড়তে পারেন