শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনদের কলরবে মুখরিত কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সবুজ ক্যাম্পাস

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০১৯
news-image

 

কুভিক প্রতিনিধি ঃ
নবীন শিক্ষার্থীদের কলরবে মুখরিত হলো কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের  সবুজ ক্যাম্পাস। সোমবার ছিলো ভিক্টোরিয়া কলেজ উচ্চ মাধ্যমিক শাখার ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের কলেজ জীবনের প্রথম দিন ।

আর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে ভিক্টোরিয়া সরকারি কলেজ প্রশাসনের উদ্যোগে ছিলো নানান আয়োজন।

সকাল ৯ টা থেকেই বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে ক্লাসে ক্লাসে গিয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেছেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়া, উপাধ্যক্ষ প্রফেসর ডঃ আবু জাফর খান এবং শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়।  এসময় নবাগত শিক্ষার্থীদের হাতে ফুলেল শুভেচ্ছা সহ একাডেমিক ক্যালেন্ডার তুলে দেন কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ অন্যান্য শিক্ষকরা।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া বলেন, “কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সেরাদের সেরা কলেজ। এই কলেজে ভর্তি হওয়া অনেক গৌরবের ব্যাপার। আমি আশাকরি তোমরা এই কলেজের নাম রৌশন করবে৷ এজন্য তোমাদের শিক্ষকদের দিকনির্দেশনা মানতে হবে৷ কলেজের নিয়মশৃঙ্খলার প্রতি শ্রদ্ধা জানাতে হবে৷

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই গড়বে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ। তাই তাদের মাঝে জ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটাতে হবে । সামাজিক অবক্ষয় রোধে তাদের মানবিক গুণ অর্জন করে ভাল ছাত্রের পাশাপাশি ভাল মানুষ হতে হবে।উন্নত বাংলাদেশ গড়তে প্রযুক্তি জ্ঞানের পাশাপাশি দেশপ্রেম ও ইতিহাস-ঐতিহ্য চর্চার আহবান জানান তিনি।”

কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবু জাফর খান, “নবীন শিক্ষার্থীদের এই কলেজের গৌরবময় ইতিহাস জেনে নেওয়ার আহবান জানান ৷ পাশাপাশি তিনি ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদেরকে কোচিং নির্ভরতা দূর করে পাঠ্য বই ও ক্লাসমুখী হওয়ার পরামর্শ দেন।”

ভিক্টোরিয়া কলেজে ভর্তি হওয়া মানবিক বিভাগের নবিন শিক্ষার্থী মোঃ সোহাগ মিয়া তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,”ভিক্টোরিয়া কলেজে ভর্তি হওয়া আমার দীর্ঘদিনের স্বপ্ন ছিলো। তা পূরণ হওয়ায় সত্যি বেশ ভালো লাগছে৷ তবে নতুন কলেজ নতুন পরিবেশে কিছুটা অস্বস্তি বোধ করছি৷ আশাকরি দ্রুত সবাইকে আপন করে নিতে পারবো “

আর পড়তে পারেন