শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০১৯
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ
রাজনৈতিক জীবনে কি পেলাম আর কি পেলাম না, এই সব হিসেব নিয়ে আমি কখনো চিন্তা করিনি। আমি সব সময় চিন্তা করেছি আমার আশপাশের মানুষগুলো ভাল আছে কিনা? কেননা আশপাশের মানুষগুলো ভাল থাকলে আমার সমাজ ভাল থাকবে আর সমাজ ভাল থাকলে পুরো এলাকা তথা একটি শহর ভাল থাকবে। যা ধীরে ধীরে সমগ্র দেশের প্রেক্ষাপটকে পরিবর্তন করে দিবে। আর তখনই গড়ে উঠবে আমার মধ্যে যার আদর্শ বিদ্যমান সেই হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ।

একান্ত সাক্ষাতকালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. শফিকুল ইসলাম বলছিলেন এইসব কথা।

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ক্যালেন্ডার, ফেস্টুন ও পোস্টারের মাধ্যমে ব্রাহ্মণবাডিয়া জেলার নবীনগর উপজেলার চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা বিভিন্নভাবে জানান দিচ্ছেন স্ব স্ব প্রার্থিতা। নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও কৌতুহল সৃষ্টি হয়েছে। উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আলোচিত একাধিকবার কারা নির্যাতিত নেতা, নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম। উপজেলার তৃণমূলের জনপ্রিয় এই নেতাকে নিয়ে ভোটারদের মধ্যে চলছে আলোচনা। কেউ কেউ মনে করছেন এবারের নির্বাচনে উনি একজন হেভি ওয়েট প্রার্থী। ইতোমধ্যে সামাজিক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে ভোটারদের মাঝে শক্ত অবস্থান তৈরি করেছেন তিনি।

রাজনৈতিক জীবনের শুরুতে শফিকুল ইসলাম ১৯৮৩ সাল থেকে ২০১৯ সাল দীর্ঘ ৩৫ বছর সংসার ধর্ম ও কর্মময় জীবনকে উপেক্ষা করে সক্রীয় ভাবে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাথে আছেন। ছাত্র জীবনে তিনি নবীনগর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন এরপর উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে ৯০ এর স্বৈরশাসক বিরোধী আন্দোলনের নেতৃত্ব দিতে যেয়ে একাধিকবার প্রতিপক্ষের আঘাতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে গিয়েও মানুষের ভালোবাসায় ফিরে এসেছেন। এরপর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে প্রথমবার নবীনগরের ২১টি ইউনিয়নের কমিটি গঠন করে তৃণমূলে আওয়ামী যুবলীগকে শক্তিশালী করেছেন। পৌর আওয়ামীলীগের আহবায়ক হিসেবেও নিষ্ঠার সাথে কাজ করেছেন। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে সংগঠনের জন্য কাজ করে যাচ্ছেন।

সাক্ষাতের এক পর্যায়ে মো. শফিকুল ইসলাম আজকের কুমিল্লাকে বলেন, সংসার ধর্ম ও কর্মময় জীবনকে উপেক্ষা করে দীর্ঘ ৩৫টি বছর সক্রিয়ভাবে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে জনগণের সাথে রাজ পথে আছি। এমতাবস্থায় আমি সকলের কাছে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য একান্ত দোয়া ও সহযোগীতা কামনা করি। দল যদি আমাকে মনোনয়ন দেয়, তাহলে নৌকার জয় নিশ্চিত করতে সবাইকে সঙ্গে নিয়েই কাজ করবো। সুযোগ পেলে নবীনগর উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।

আর পড়তে পারেন