শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে মর্মান্তিক নৌকা ডুবিতে দুই জেএসসি পরীক্ষার্থী নিহত, আহত-১০

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর:
কিছু মৃত্যু আসলে মেনে নেয়া যায় না, তারপরও মৃত্যু আমাদের সবাইকে মেনে নিতে হবে। তেমনি এক মর্মান্তিক নৌ-দুর্ঘটনায় প্রাণ গেল ২ জেএসসি পরীক্ষার্থীর আর সাথে আহত হয়েছে আরো ১০জন। ঘটনাটি ঘটেছে বুধবার(১/১১) সকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর পাগলা নদীতে। গুরুতর আহত জেএসসি পরীক্ষার্থী আকলিমা আক্তারকে ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতরা হলো পার্শ্ববতী বীরগাঁও স্কুল এন্ড কলেজের জেএসসি পরীক্ষার্থী আমতলী গ্রামের সৈয়দ হোসেনের কন্যা নাদিরা আক্তার (১৪) ও নজরদৌলতপুর গ্রামের ইকবাল হোসেন শিশু মিয়ার কন্যা সোনিয়া আক্তার (১৪)। পুলিশ ঘটনাস্থল হতে নিহত দুই পরীক্ষার্থীর লাশ উদ্ধার করে জেলা মর্গে প্রেরণ করে।


জানা যায়, বুধবার সকালে বীরগাঁও স্কুল এন্ড কলেজের ৪০ জন জেএসসি পরীক্ষার্থী ও অভিভাবকসহ শতাধিক যাত্রী নিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকা (ট্রলার) নজরদৌলতপুর গ্রাম হতে কৃষ্ণনগর আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে আসার সময় পাগলা নদী তীরবর্তী কৃষ্ণনগর ঘাটের কাছাকাছি আসলে যাত্রীদের তাড়াহুড়ার কারণে নৌকাটি উল্টে গিয়ে পানিতে ডুবে গেলে ঘটনাস্থলেই জেএসসি’র দুই পরীক্ষার্থী নিহত ও ১০ জন আহত হয়। স্থানীয় লোকজন অন্যান্য শিক্ষার্থীদের উদ্ধার করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যায়। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা এসে উদ্ধার কাজ অব্যাহত রাখে। তাৎক্ষণিক কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল খালেক, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামছুল হক, অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল, উপজেলা নির্বাহী অফিসার সালেহীন তানভীর গাজী, ওসি আসলাম শিকদার ঘটনাস্থল পরিদর্শন করেন । জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।


বীরগাঁও স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজির হোসেন বলেন, ওই দুই ছাত্রী আমার স্কুলে ন¤্র, বিনয়ী ও মেধাবী ছিল। তাদের মৃত্যুতে অন্যান্য ছাত্র-ছাত্রীরা মানসিক ভাবে ভেঙে পড়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী ঘটনা সত্যত্যা স্বীকার করে বলেন, বাকী পরীক্ষার্থীরা সুস্থ রয়েছে এবং পরীক্ষার অংশ নেয় ও স্কুলে মেডিকেল টিম নিয়োজিত আছে। কেউ এখনো নিখোঁজ আছে কিনা তা দেখা হচ্ছে এবং তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আর পড়তে পারেন