বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে বিয়ের ৫ মাসের মাথায় নববধূর আত্ম হ ত্যার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ
যৌতুকলোভী শ্বশুর বাড়ির লোকদের নির্যাতন সহ্য করতে না পেরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় বিয়ের পাঁচ মাসের মাথায় এক গৃহবধূকে আত্মহত্যার পথ বেছে নিতে হলো। ওই গৃহবধূ গলায় ফাঁস দিয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ আজ বুধবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বিটঘর ইউনিয়নের ধনাশী গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে সৌদিপ্রবাসী আমীর হোসেনের সঙ্গে বিয়ে হয় রত্মার। পুলিশ জানায়, বিয়ের সময় জামাইকে নগদ ২ লাখ টাকা যৌতুকও দেন রতœা নামে ওই গৃহবধূর বাবা। কিন্তু এরপরও শ্বশুর বাড়ির লোকেরা যৌতুকের জন্য রতœার ওপর নানাভাবে মানসিক চাপ দিতে থাকে। একপর্যায়ে শ্বশুর বাড়ির লোকদের অত্যাচার সইতে না পেরে ঘটনার দিন মঙ্গলবার রাতে ঘরের ভেতরে গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূ রত্মা আত্মহত্যা করে।

শিবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বিবেক দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বুধবার বিকেলে আজকের কুমিল্লাকে বলেন, লাশ উদ্ধার করে বুধবার ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে এর পেছনে ‘আত্মহত্যার প্ররোচণা’ ছিল কি-না সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

আর পড়তে পারেন