শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে বইয়ের মোড়ক উন্মোচন ও বৃত্তি প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৪, ২০১৮
news-image

মোঃ দেলোয়ার হোসেন :

বই জ্ঞানের প্রতীক, বই মানবতার প্রতীক। একজন লেখক তার নিজস্ব মেধা ও শ্রম দিয়ে দেশ, জাতি ও সমাজের বিভিন্ন দিক তার লেখনির মাধ্যমে ফুটিয়ে তুলেন। আর তখনই কোন লেখকের লেখা সার্থকতা পায় যখন তা পাঠকের মনে স্থান করে নেয়।

বইটির নাম ‘মাশরেকী রচনাবলী’। ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার  ০৪ জানুয়ারি এম এ মাশরেকী মেমোরিয়্যাল ফাউন্ডেশনের উদ্যোগে ‘মাশরেকী রচনাবলী’ বইটির মোড়ক উন্মোচন ও ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এম এ মাশরেকী মেমোরিয়্যাল ফাউন্ডেশনের সভাপতি এম এ কামাল হায়দার মাশরেকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী, অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক আশীক মোহম্মদ শিমুল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধে ইতিহাস লেখক ফোরকানউদ্দিন বীর প্রতিক, আরো উপস্থিত ছিলেন, কবি পতœী বেগম মাশরেকী, ডা. সায়েমুল হুদা, নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার, শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজহার হোসেন জামাল প্রমূখ।

আলোচনা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ জন শিক্ষার্থীকে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদপত্রসহ বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থীদেরকে সদ্য মোড়ক উন্মোচনকৃত মাশরেকী রচনাবলী বইটিও প্রদান করা হয়।

আর পড়তে পারেন