শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০১৮
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:

 

শিক্ষা আলোকিত সমাজ বিনির্মাণের ধারক। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। আর সেই জাতিকে শিক্ষিত করে তুলতে যারা প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা হলেন শিক্ষক। একজন ভালো শিক্ষকই পারেন দেশ ও জাতির কল্যাণে একটি শিক্ষিত সমাজ গড়তে, যা শুরু হয় প্রাইমারী পর্যায় থেকে।

 

মঙ্গলবার ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগরে শিক্ষিত জাতি গঠনের সুনিপুণ কারিগর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন শীর্ষক মাসিক সমন্বয় সভা। উপজেলা পরিষদ মিলনায়তনে (নতুন) দিনব্যাপী ওই সমন্বয় সভায় সভাপতিত্ব করেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফ রফিকুল ইসলাম। আলমনগর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার আলমগীর মোল্লা, আব্দুল কাইয়ুম, মতিয়ার রহমান, শিউলী কর, সুমন চন্দ্র দেবনাথ প্রমুখ।

এছাড়াও উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। সভায় শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন সভাপতি শরিফ রফিকুল ইসলাম।

 

বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের স্বাক্ষরিত একটি শুভেচ্ছা পত্রের মাধ্যমে সকল প্রধান শিক্ষকদের অবগত করা হয় যে, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের স্বার্থে বিদ্যালয়ের নতুন ভবন বরাদ্দের অনুমোদন দিচ্ছেন।

 

এতে নবীনগর উপজেলার ৫৬টি প্রাথমিক বিদ্যালয়ের নামও রয়েছে, যা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদন দেয়া হয়েছে এবং আরো ১০ থেকে ১২টি বিদ্যালয়ে নতুন ভবন নির্মানের অনুমোদনের আবেদন প্রক্রিয়াধীন আছে।

 

আর পড়তে পারেন