বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে দাবা প্রতিযোগীতার উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
‘দাবা’ মেধা বিকাশের জন্য অন্যতম একটি জনপ্রিয় খেলা। কিন্তু দীর্ঘদিন ধরে ক্রীড়ামোদীদের কাছে বহুল আকর্ষণীয় ও দর্শকপ্রিয় এ খেলাটি নবীনগরে অনেকটাই উপেক্ষিত রয়েছে। তবে শিকড় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে এই খেলাটি পুনরায় উজ্জীবিত করতে মঙ্গলবার উদ্বোধন করা হলো দাবা প্রতিযোগীতা- ২০১৮।

নবীনগর উপজেলা সদরের মোকাদ্দুস মরিয়ম প্লাজা (পুরাতন কেরামত আলী মার্কেট) ২য় তলায় শিকড়’র আয়োজনে সাড়ম্বরে উদ্বোধন হওয়া দাবা প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে শিকড়’র সভাপতি মোঃ অলি উল্লাহ্র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পৌর মেয়র মোঃ মাইন উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবীনগর মহিলা কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য, নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার, সাপ্তাহিক নবীনগরের কথা’র প্রকাশক ও সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু, মেঠোপথের সভাপতি এম. ছায়েদুর রহমান লিটন, শিকড়’র উপদেষ্টা মোস্তাফিজুর রহমান জুয়েল ও আব্বাস উদ্দিন হেলাল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিকড়’র প্রতিষ্ঠাতা সভাপতি শাহনূর খান আলমগীর। আলোচনা শেষে দাবা প্রতিযোগীতা-২০১৮ এর উদ্বোধন করনে নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার। ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক একেএম রাশেদুল হক।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিকড়’র দপ্তর ও প্রচার সম্পাদক মিঠু সূত্রধর পলাশ। এ দাবা প্রতিযোগিতায় মোট ২১টি দল অংশ নিচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা।

আর পড়তে পারেন