শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে তথ্যমন্ত্রীর জনসভা বয়কটের ঘোষণা দিল উপজেলা আওয়ামী লীগ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
আগামি ২৬ জুলাই অনুষ্ঠেয় মহাজোটের অন্তর্ভূক্ত জাসদ আয়োজিত ‘রাজনৈতিক জনসভা’ অবশেষে বয়কটের ঘোষণা দিল উপজেলা আওয়ামী লীগ।

ওই জনসভায় মহাজোটের অংশীদার জাসদ কেন্দ্রীয় সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ‘প্রধান অতিথি’ হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। তবে জনসভাকে কেন্দ্র করে ইতিমধ্যে নবীনগরের বিভিন্ন স্থানে জাসদের লাগানো শতশত পোস্টারে “নবীনগরের সাধারণ মানুষের মান, সম্মান, মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হোন” – এমন উস্কানীমূলক লেখার প্রতিবাদ জানাতে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ ফয়জুর রহমান বাদল ওই রাজনৈতিক জনসভা বর্জনের এ উদাত্ত আহবান জানান। সোমবার দুপুরে স্থানীয় ডাক বাংলোর ভিআইপি কক্ষে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে সাংসদ দৃঢ়তার সঙ্গে এ ঘোষণা দেন।

সাংসদ ফয়জুর রহমান বাদল আক্ষেপ করে বলেন, গত সাড়ে চার বছরে আমার কোন কর্মকান্ডে নবীনগরের সাধারণ মানুষের মান সম্মান মর্যাদা বিনষ্ট হয়েছে, সেটি আমি বিনয়ের সঙ্গে জনসভার উদ্যোক্তাদের কাছে জানতে চাই।

সাংসদ বলেন, আমরা চেয়েছিলাম, মহাজোটের মাননীয় তথ্যমন্ত্রীকে ফুলের তোড়া উপহার দিয়ে স্থানীয় আওয়ামীলীগের সকল স্তরের নেতাকর্মীরা বরণ করে নেবে। কিন্তু জাসদের ওই পোস্টারে এসব নোংরা ও উস্কানীমূলক লেখার কারণে স্থানীয় আওয়ামীলীগ আজ বিশেষ জরুরী সভা ডেকে আগামী ২৬ জুলাইয়ের ওই জনসভা বর্জনের সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছে। আজকের বিশেষ বর্ধিত সভায় সর্বসম্মতভাবে আরও সিদ্ধান্ত হয়েছে, আগামি জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে আওয়ামীলীগের বাইরে থেকে মহাজোটের অন্য কোন প্রার্থীকে কোনভাবেই মেনে নেয়া হবেনা। প্রয়োজনে এ বিষয়টি আওয়ামীলীগের কেন্দ্রীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে বিনয়ের সঙ্গে লিখিতভাবে জানানো হবে। নবীনগর উপজেলা আওয়ামী লীগ মনে করে, মাননীয় প্রধানমন্ত্রী নবীনগরের তৃণমূলে থাকা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীর মনের এই আকুতি ও ইচ্ছে ‘সদাশয়’ হয়ে গ্রহণ করে এই (নবীনগর) আসনে আওয়ামীলীগ থেকেই প্রার্থী দেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাংসদ সুস্পষ্টভাবে বলেন, “বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আমাকে এবারও মনোনয়ন দেয়া হলে, আমি ইনশাল্লাহ নির্বাচন করবো। বিগত সাড়ে চার বছরের উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতা রক্ষাকল্পের জন্যই আমি আগামি নির্বাচন করতে চাই। এছাড়া একই দিনে একই সময়ে একই স্থানে জাসদের জনসভার পাশাপাশি স্থানীয় হেফাজতে ইসলামের উদ্যোগে শানে রেসালাত (সাঃ) সম্মেলনের তারিখ ঘোষণা করায় তিনি আওয়ামীলীগের পক্ষ থেকে হেফাজতের এই উদ্যোগকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে এসময় সাংসদের পাশে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন আহম্মেদসহ আওয়ামীলীগের স্থানীয় উর্ধতন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ মিলনায়তনে আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় স্থানীয় সাংসদ ও আওয়ামী লীগ সভাপতি ফয়জুর রহমান বাদলের সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোশারফ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ হালিম, জেলা পরিষদ সদস্য ও পৌর আওয়ামীলীগের সভাপতি বোরহান উদ্দিন আহম্মেদ, মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক নুরুন্নাহার বেগম, এড. সুজিত কুমার দেব, এড. শিব সংকর দাস, ইয়াবের হোসেন জামিল, আব্দুর রহমান, খাইরুল আমীন, প্রমুখ। সভায় উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যানসহ ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সকল নেতাকর্মীরা ২৬ তারিখের জনসভা বয়কটের ব্যাপারে একাত্ত্বতা ঘোষণা দেন।

আর পড়তে পারেন