মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিদের ৩ দিন ব্যাপী অবস্থান কর্মসূচী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২০, ২০১৮
news-image

মোঃ দেলোয়ার হোসেন:

মানুষের মৌলিক চাহিদার গুরুত্বপূর্ণ একটি হচ্ছে চিকিৎসা সেবা। আর সেই সেবাকে আরো বেগবান করতে বাংলাদেশের প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে চালু রয়েছে কমিউনিটি ক্লিনিক। এই কমিউনিটি ক্লিনিকের চিকিৎসকরা অক্লান্ত পরিশ্রম করে মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে তাদের প্রাথমিক ভাবে চিকিৎসা সেবা নিশ্চিত করছে। কিন্তু এই পরিশ্রমী কমিউনিটি চিকিৎসকরা তাদের সঠিক মূল্যায়ন না পাওয়ায় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে তাদের এই চাকুরীকে জাতীয় করণের লক্ষে সরকারের সরনাপন্ন হয়েছে।

তারই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে “শেখ হাসিনার অবদান, কমিউটিনটি ক্লিনিক বাঁচায় প্রাণ।” -এ শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিদের উদ্যোগে চাকুরী জাতীয় করণের দাবিতে ৩ দিন ব্যাপী অবস্থান কর্মসূচীর আজ প্রথমদিন স্থানীয় সরকারি হাসপাতাল সম্মুখে অনুষ্ঠিত হয়েছে। অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন, মাসুদ রানা।

এ সময় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, মো. বিল্লাল হোসেন, ফাতেমা বেগম, আলমগীর হোসেন, খাজা মহিউদ্দিন, মো. হানিফ প্রমূখ। কর্মসূচীর অংশ হিসেবে রয়েছে ২০, ২১ ও ২২ জানুয়ারী স্ব স্ব উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৯ টা থেকে ৩ টা পর্যন্ত অবস্থান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলা প্রশাসক ও জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বারক লিপি প্রদান।

আর পড়তে পারেন