বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে জনৈক প্রভাবশালীর বিরুদ্ধে। ব্যক্তি মালিকানাধীন পুকুর করতে গাছ কাটা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ওয়ার্ড কাউন্সিলরসহ সংশ্লিষ্টরা এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবর রবিবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌর এলাকার আলমনগর দক্ষিণপাড়ায় যাতায়াতের সড়কের দুই পাশে সরকারি জায়গায় এলাকাবাসীর সহযোগিতায় বন বিভাগ কিছু গাছ লাগায়। ওই সড়কের পাশেই রয়েছে মো. তাজুল ইসলামের ফসলি জমি। ওই ফসলি জমি কেটে তিনি পুকুর করছেন। ওই পুকুর করতে গিয়ে রাস্তার পাশের তিনটি গাছ কেটে নিচ্ছেন। এলাকার লোকজন এ বিষয়ে আপত্তি তুললেও তিনি কর্ণপাত করছেন না।

এলাকাবাসীর পক্ষে ওই অভিযোগে স্বাক্ষরকারী পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পদক মো. কাউছার আলম শিবু জানান, প্রভাবশালী তাজুল তার জমির পাশের সরকারি জায়গাটি নিজের দখলে নেওয়ার জন্য সরকারি তিনটি গাছ এলাকাবাসীর বাঁধা নিষেধ অমান্য করে জোরপূর্বক কেটে নিচ্ছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে আমি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের কাছে অভিযোগ জানিয়েছি এবং তিনি বিষয়টি দেখার জন্য উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অ্যাসিল্যান্ডকে দায়িত্ব দিয়েছেন।

সহকারি কমিশনার (ভূমি) জেপি দেওয়ান এ বিষয়ে একটি অভিযোগপত্র পাওয়ার কথা স্বীকার করে জানান, সংশ্লিষ্ট তহশিলদারকে সরজমিনে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন