শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধোঁকা দিতেই আরসিবিসি মামলা করেছে : আইনমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৪, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

ফিলিপাইনের আরসিবিসি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে যে মামলা করেছে তা সে দেশের মানুষকে ধোকা দেওয়ার জন্য করেছে এবং এ মামলা মানহানিকর কিছু নয় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

আরসিবিসি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মামলা করেছে, তারা কি আমাদের ওপর চাপ সৃষ্টি করার জন্য বা টাকা না দেওয়ার জন্য করেছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমার এ বিষয়ে যেটা মনে হয়, ফিলিপাইনের আরসিবিসি কর্মকর্তাদের যে আচরণ সেটা আমার কাছে সত্যিকারের আইনি আচরণ বলে মনে হয়নি।

তিনি বলেন, ‘আর মামলাটা করা, আমার মনে হয় তারা তাদের নিজেদের দেশের মানুষকে ধোকা দেওয়ার জন্য করেছে। কারণ আরসিবিসিকে ফিলিপাইন সরকার তাদের সিনেটে পর্যন্ত এই হ্যাকিংয়ের কারণে দায়ী করেছে। সেখানে বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় তারা যদি কোনো মামলা করে থাকে তাহলে সেটা মান হানিকর কিছু নয়।

এর আগে সচিবালয়ে জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু এলজুমি আইনমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, রাজধানীর হোলি আর্টিজান হামলা মামলার প্রক্রিয়া অনেকটাই এগিয়েছে।

উপজেলা পর্যায়ে আদালত গঠনের কোনো পরিকল্পনা এই মুহূর্তে নেই বলেও জানিয়েছেন আনিসুল হক।

আর পড়তে পারেন