বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দৈনিক ১৩০ টাকা বেতনের কম্পিউটার অপারেটরের ৪৬০ কোটি টাকার সম্পদ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

পেশা শুরু করেন একজন চুক্তিভিত্তিক কম্পিউটার অপারেটর হিসেবে। দৈনিক বেতন পেতেন ১৩০ টাকা। র‌্যাব জানিয়েছে, বর্তমানে সেই কম্পিউটার অপারেটরের অবৈধভাবে অর্জিত সম্পদের পরিমাণ আনুমানিক ৪৬০ কোটি টাকা।

অবৈধভাবে সম্পদের পাহাড় তৈরি করা টেকনাফ বন্দরের সাবেক চুক্তিভিত্তিক কম্পিউটার অপারেটর নুরুল ইসলাম (৪১) কে রাজধানীর মোহাম্মদপুর থেকে আজ মঙ্গলবার মধ্যরাতে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ সময় তার কাছ থেকে ৩ লাখ ৪৬ হাজার ৫০০ জাল নোট, ৩ লাখ ৮০ হাজার মিয়ানমারের মুদ্রা, নগদ ২ লাখ ১ হাজার ১৬০ টাকা ও ৪ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

তিনি জানান, নুরুল ইসলাম ইতোমধ্যে ঢাকা শহরে ৬টি বাড়ি ও ১৩টি প্লট কিনেছে। এছাড়াও সাভার, টেকনাফ, সেন্টমার্টিন, ভোলাসহ বিভিন্ন জায়গায় নামে বেনামে তার মোট ৩৭টি জমি, প্লট, বাগানবাড়ি ও বাড়ি আছে। তার অবৈধভাবে অর্জিত সম্পদের আনুমানিক পরিমাণ ৪৬০ কোটি টাকা।

র‌্যাব আরও জানায়, নুরুল ইসলামের নামে বেনামে বিভিন্ন ব্যাংকে মোট ১৯টি অ্যাকাউন্ট আছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল বন্দরে কর্মরত থাকাকালীন তার অবস্থানকে কাজে লাগিয়ে চোরাকারবারী, শুল্ক ফাঁকি, অবৈধ পণ্য খালাস, দালালি এসবের কৌশল রপ্ত করেন বলে জানিয়েছে র‌্যাব। তার অবস্থানকে কাজে লাগিয়ে তিনি বন্দরে বিভিন্ন রকম সিন্ডিকেটে যুক্ত হন। ২০০৯ সালে তিনি চাকরি ছেড়ে দেন। তারই আস্থাভাজন একজনকে সেই পদে নিয়োগের ব্যবস্থা করেন বলে জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে র‌্যাব আরও জানায়, নুরুল টেকনাফ বন্দর কেন্দ্রীক দালাল সিন্ডিকেটের অন্যতম হোতা। তার সিন্ডিকেটে ১০-১৫ জন সক্রিয় সদস্য আছে।

আর পড়তে পারেন