বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশ এখন মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নত হয়েছে -পরিকল্পনা মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০১৮
news-image

মো. জামাল উদ্দিন দুলাল ঃ
কুমিল্লা জেলার দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের একশত বছর পূর্তি শনিবার সকালে স্কুল মাঠ প্রাঙ্গনে বণার্ঢ্য র‌্যালী, আলোচনা সভা, কেস্ট বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি, তিনি তার বক্তব্য বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এই দেশকে সোনার বাংলা গড়ে তুলবে। সেই লক্ষে দেশ এখন মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নত হয়েছে। এই দেশকে এগিয়ে নিতে আবার শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। মন্ত্রী আরো বলেন, ছোট থেকে সবাই বড় হয় । আমি এক সময় প্রাইভেট পড়াতাম । এখন আজ আমি অনেক দূরে এগিয়ে এসেছি। তোমারাও এক সময় আমার মত বড় হবে। শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন তোমরা ভাল ভাবে লেখা পড়া করবে।

সাবেক উপ-মন্ত্রী ও দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল সরকারি উচ্চ বিদ্যালয়রে শতর্বষ উদযাপন কমিটির আহবায়ক এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী’র সভাপতিত্বে ও কুমিল্লা জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য ও আওয়ামীলীগ সভানেত্রী শিরিন সুলতানা’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি, সাবেক মন্ত্রী, সচিব ও এমপি এ বি এম গোলাম মোস্তফা, বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদের সমন্বয় ও সংস্কার এর দায়িত্ব প্রাপ্ত সচিব এন এম জিয়াউল আলম,ধন্যবাদ জ্ঞাপন করবেন বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত সচিব পরিচালক (অর্থ ও প্রশাসন) এ কে এম খায়রুল আলম।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রোশন আলী মাষ্টার, প্রাক্তন ছাত্র সমিতি ঢাকার সহ-সভাপতি ডা. ফারুক আহমেদ, সাধারন সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, রেয়াজ উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।

এসময় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা নিবার্হী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, দেবিদ্বার-বিপাড়া দায়িত্ব প্রাপ্ত সিনিয়র সার্কেল শেখ মোহাম্মদ সেলিম,প্রাক্তন ছাত্র ও চট্টগ্রাম কানুনগো পাড়া সরকারি স্যার আশুতোষ কলেজে’র অধ্যক্ষ মনঞ্জুরুল আলম খান, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জয়নাল আবেদিন, দেবিদ্বার উপজেলা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. সুফিয়া বেগম, দেবিদ্বার উপজেলা পরিষদ’র সাবেক ভাইস চেয়ারম্যান এ কে এম সফিকুল আলম কামাল, বর্তমান ভাইস চেয়ারম্যান মু. সাইফুল ইসলাম শহিদ, দেবিদ্বার উপজেলা যুবলীগ আহবায়ক আবুল কাশেম ওমানী, দেবিদ্বার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আবদুস সামাদ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক প্রমূখ।

এদিকে আলোচনা পূর্বে একটি আনন্দ র‌্যালীটি উপজেলা বিভিন্ন সড়ক প্রদিক্ষন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে গুনীজন ও প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে সম্মানা কেস্ট প্রদান ও বিভিন্ন শিল্পীদের মাধ্যমে সাংস্কৃতিক গান পরিবেশন করা হয়।