বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে ৭০০০ ছাড়ালো মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২০
news-image

 

অনলাইন ডেস্কঃ
সরকারি হিসাবে করোনায় মৃতের সংখ্যা সাত হাজার ছাড়ালো। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩৪ জনের মৃত্যু শনাক্ত হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো সাত হাজার ২০ জনে। শনিবার (১২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৫টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৩০টি। এখন পর্যন্ত ২৯ লাখ ৫৬ হাজার ৮৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৩২৯ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত চার লাখ ৮৯ হাজার ১৭৮ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ১৮৫ জন। এখন পর্যন্ত সুস্থ চার লাখ ১৭ হাজার ৫০৩ জন।
করোনা টেস্ট (ছবি: ফোকাস বাংলা)

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৫২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৫৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৫ দশমিক ৩৫ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৩ জন পুরুষ ও ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ৩৬২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৬৫৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, বরিশালে এক জন, সিলেটে দুই জন, রংপুরে দুই জন এবং ময়মনসিংহে এক জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩২ জন এবং দুই জন বাড়িতে মারা গেছেন।

আর পড়তে পারেন