শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই -ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০১৮
news-image

মোঃ সালাউদ্দিন সোহাগ,কচুয়া ॥
কচুয়া উপজেলার চাপাতলী লতিফিয়া ফাজিল মাদ্রাসা, কহলথুরি হামিদিয়া উচ্চ বিদ্যালয় ও ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে গতকাল সোমবার সকালে চাপাতলী লািতফিয়া ফাজিল মাদ্রাসায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আমির হোসেনের সভাপতিত্বে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন- বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে এবং মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে স্বীকৃতি পেয়েছে। দেশ পরিচালনায় শেখ হাসিনার বিকল্প নেই। তিনি আরো বলেন, যতদিন বাঁচবো কচুয়াবাসীর উন্নয়নে কাজ করে যাবো। তাই তিনি আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনার আহ্বান জানান।

সুধি সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট মোঃ হেলাল উদ্দিন।

মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ মনিরুজ্জামানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন ট্রাইবুনালের চেয়ারম্যান ও কচুয়ার কৃতি সন্তান ড. সেলিম মাহমুদ। এসময় তিনি বলেন, কচুয়া আমার জম্মস্থান উপজেলা। এই উপজেলার একজন সন্তান হিসেবে আমি নিজেকে গর্বিত মনে করি। বিশেষ করে কচুয়ার কৃতি সন্তান ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র মতো একজন প্রখ্যাত মানুষের জম্ম হওয়ায় দেশব্যাপী আমরা আরো বেশি গৌরাবান্বিত ও পরিচিত পেয়েছি। তিনি বলেন আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি মহোদয়ের শিক্ষা ও কর্ম জীবনের সাথে আমার কিছুটা মিল রয়েছে। যেমন তিনি ঢাকা কলেজ,ঢাকা বিদ্যালয় পড়াশুনা করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন ও লন্ডন থেকে পিএচডি ডিগ্রি অর্জন করেছেন। অনুরুপ আমি ওই সকল প্রতিষ্ঠানের পড়াশুনা ও পিএইচডি ডিগ্রি নিয়েছি।
তিনি আরো বলেন, ড. মহীউদ্দীন আলমগীর এমপি’র আন্তরিক প্রচেষ্টায় ২২ বছর পূর্বে কচুয়ায় সাধারন মানুষ গ্যাস সংযোগের আধুনিক সুযোগ-সুবিধা পেয়েছে । ২০০৯ সাল থেকে গ্যাস সংযোগ দেয়া বন্ধ রয়েছে। কিছু কিছু এলাকায় বিশেষ বিবেচনায় গ্যাস সংযোগ দেয়া হচ্ছে তবে রহিমানগর বাসী চাইলে তাদেরগ্যাস দেয়ারে ব্যাপারে সহযোগিতা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ সালের মধ্যে এদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে কচুয়ার অভিভাবক জননেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র হাত ধরে এগিয়ে যাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির মধ্যে আরো বক্তব্য রাখেন- কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নিবার্হী অফিসার নীলিমা আফরোজ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, জেলা পরিষদ সদস্য সালাউদ্দীন ভূইয়া, ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সি ও সাবেক ইউপি চেয়ারম্যান আমির হোসেন। বক্তব্য রাখেন- উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ,সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল প্রমুখ। এসময় মাদ্রাসা ও বিদ্যালয় শিক্ষকবৃন্দ, অভিভাবক ও এলাকার কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে স্থানীয় প্রভাবশালী বিএনপি নেতা ও বিশিষ্ট ব্রিক ফিল্ড ব্যাবসায়ী মোঃ বাচ্চু প্রধানীয়া বঙ্গবন্ধর রাজনৈতিক আদর্শে ও আওয়ামী লীগের রাজনীতিতে অনুপ্রাণিত হয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন।

আর পড়তে পারেন