বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বার উপজেলা হচ্ছে একটি রুল মডেল তা বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা চাই ……রাজী মোহাম্মদ ফখরুল এমপি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০১৭
news-image

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
বাংলাদেশের মধ্যে দেবিদ্বার উপজেলা হচ্ছে একটি রুল মডেল, এটি আমার একটি স্বপ্ন, এ স্বপ্নকে বাস্তবায়ন করতে সকলে সহযোগিতা চাই। দেবিদ্বারকে সোনার বাংলার একটি সোনার দেবিদ্বার গড়ে তোলা হবে। ইতোমধ্যে দেবিদ্বারে রাস্তার সংস্কারের কাজে ৬৬ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে, এর আগের বরাদ্দ আমি ফিরিয়ে দিয়েছিলাম, কাজ করলে করার মত করতে হবে ৬ মাস পর রাস্তা ভেঙ্গে যাবে এ কাজ দেবিদ্বারে করা হবে না।
শনিবার সকাল ১১টায় সারা দেশের ন্যায় দেবিদ্বার থানা পুলিশের আয়োজনে দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটিং পুলিশিং ডে উপলক্ষে অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন, কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি। এর পূর্বে দেবিদ্বার উপজেলা চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী সড়কের বিভিন্ন স্থান পদক্ষীন শেষে রেয়াজ উদ্দিন মডেল বিদ্যালয় মাঠে সমাবেশ স্থলে এসে আলোচনা অংশ নেয়।
দেবিদ্বার থানা পুলিশের উদ্যোগে ও উপজেলা কমিউনিটি পুলিশিং’র সমন্বয় কমিটির সহযোগিতায় আয়োজিত সুধী সমাবেশে আইজিপি মো. শহীদুল হককে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি আরও বলেন, বাংলাদেশে কমিউনিটি পুলিশিং সুসংগঠিত হয়েছে গত কিছুদিন আগে কিন্তু এই পুলিশিং চলছে ইতিহাসের শুরু থেকেই। সমাজের গণ্যমান্য ব্যক্তিরা এ কমিউনিটিং পুলিশের সাথে জড়িত। বাংলাদেশ পুলিশ বাংলাদেশের ইতিহাসে প্রতিটি মুর্হুতে একটি অগ্রণী ভূমিকা পালন করে আসছে, স্বাধীনতার যুদ্ধে প্রথম শত্রæ মোকাবেলা করেছে রাজারবাগ পুলিশ লাইন থেকে।
তিনি সিএনজি চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা দলে দলে আমার সাথে দেখা করেছেন আমি আপনাদের সুখ-দু:খের কথা শুনেছি, যেটা পেরেছি সমাধান করেছি যেটা করা হয়নি সেটা আমাকে জানাবেন ইনশাআল্লাহ সমাধান করা হবে। ভুলে যান আপনারা সিএনজি চালক, আমরা যখন নির্বাচন করি তখন আপনাদের কাছেই ভোট চাই, ভোট পেয়ে আপনাদের প্রতিনিধিত্ব করি কিন্তু ভোট পাওয়ার পরে আপনাদের ভুলে যাই। আমি রাজী মোহাম্মদ ফখরুল কথা দিচ্ছি আমি আপনাদের পাশে আছি। অবৈধ কোন কাজে জড়িত না থাকার আহবান করে তিনি বলেন, সকলে আপনারা ভাই ভাই মিলেমিশে কাজ করলে একটি সুন্দর দেবিদ্বার গড়তে পারব, আপনারা কোন মাদক সরবরাহের কাজে লিপ্ত হবেন না। কোন প্রলোভনে পড়ে ভুল পথে পা বাড়াবেন না।
দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল) শেখ মো. সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, সহকারি পুলিশ সুপার (শিক্ষানবিশ) মো. সাইফুল ইসলাম, উপজেলা কমিউনিটিং পুলিশিং কমিটির সভাপতি পিএম শহীদুল্লাহ পলাশ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ন কবির, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আবদুস সামাদ।

দেবিদ্বার থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) সরকার আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, পৌর মার্কেট কমিউনিটি পুলিশিং’র সভাপতি মো. বশির উল্লাহ মোল্লা, সহ-সভাপতি লুৎফুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান বিপ্লব, পৌর আ.লীগের সিনিয়র সহ সভাপতি হাজী মো. কেফায়েত উল্লাহ, গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান এম এ হাকিম খাঁন, ফতেহাবাদ ইউপি চেয়াম্যান খন্দকার এম এ ছালাম, বড়শালঘর ইউপি চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম জারু, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো. কামরুল হাসান, প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির সহ সভাপতি আ: আলিম, সাধারণ সম্পাদক ময়নাল হোসেন ভিপি, আশিয়ান ফুড লি. ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম, উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক মানিক চক্রবর্তী, আ.লীগ নেতা মো. আনোয়ার হোসেন, পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী সুমন প্রমুখ।

আর পড়তে পারেন