বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ১০ মামলায় অভিযুক্ত ছাত্রদল নেতা গ্রেফতার অতঃপর আদালত থেকে জামিনে মুক্ত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৪, ২০১৮
news-image

 

সূদীপ রায়:

কুমিল্লার দেবিদ্বার উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন (৩২) কে গ্রেফতার করেছে দেবীদ্বার থানা পুলিশ। সোমবার সন্ধ্যায় উপজেলার জাফরগঞ্জ এলাকা থেকে গুরুত্বর আহত অবস্থায় তাকে আটকের পর দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পুলিশ।

মঙ্গলবার সকালে কুমিল্লা কোর্ট হাজতে চালান করার পর পূর্বের সকল মামলায় জামিনে থাকায় আদালত তাকে পুন:রায় জামিন দিয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমানের নেতৃত্বে এক দল পুলিশ উপজেলার জাফরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ছাত্রদল নেতা মোঃ জাকির হোসেনকে গ্রেফতার করেন। ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জাকির পালানোর সময় বাঁশঝারে পরে আহত হয়। পুলিশ জাকিরকে আটক করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে নিয়ে চিকিৎসা সেবা প্রদান করেন। ছাত্রদল নেতা জাকির হোসেন উপজেলার জাফরগঞ্জ গ্রামের মৃত: মনু মিয়ার ছেলে।

উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন জানান, জাকিরের বিরুদ্ধে দায়ের করা সকল মামলায় সে আদালত কর্তৃক জামিনে থাকার পরও পুলিশ তাকে আটক করে বেধড়ক মারধরে মারাত্মক আহত করেছে। আহত অবস্থায় প্রাথমিক চিকিৎসা প্রদানে তাকে কোর্ট হাজতে চালান করেছে। তার কানে প্রায় ৬-৭টি সেলাই দেওয়া হয়েছে এবং হাতেও ব্যাথা পেয়েছে। আদালতে শোনানীর পর পূর্বে তার বিরুদ্ধে দায়ের করা সকল মামলা জামিনে থাকায় পুনঃরায় জামিন দিয়েছেন।

এ ব্যাপারে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান জানান, জাকিরের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলাসহ ১০টি মামলা রয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালানোর সময় আহত হয়, তাকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে এবং মঙ্গলবার তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন