শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে স্ত্রীর লাশ দেখার আগেই লাশ হলো স্বামী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৭
news-image

মো. জামাল উদ্দিন দুলাল,দেবিদ্বার:
কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বামনিশাইর গ্রামে মঙ্গলবার ভোরে স্ত্রীর লাশ দেখার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়লো স্বামী। মৃত্যুর সংবাদ শুনে ঢাকা থেকে নিজ বাড়িতে আসার জন্য রওয়ানা দেন স্বামী। স্ত্রীর মরদেহ দেখার আগেই বাড়ির পাশে এসেই স্বামী জ্ঞান হারানোর পর মারা গেছেন।

মারা যাওয়া দুজন হলেন দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের বামনিশাইর গ্রামের সাবেক এমএনএ আবদুল আজিজ খানের বাড়ির মোখলেছুর রহমানের ছেলে মো. আনোয়ার হোসেন (২৮) ও তাঁর স্ত্রী একই গ্রামের হাবিবুর রহমানের মেয়ে মোসা. রিফা আক্তার (২৪)। এক বছর আগে বিয়ে হওয়া তাদের সংসারে কোন সন্তান সন্তুতি আসেনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত সোমবার সন্ধ্যায় রিফা আক্তার নিজ বাড়ির পুকুরের পাড়ের ঘাটলায় বসে মোবাইল ফোনে ঢাকায় চাকুরীরত স্বামী আনোয়ারের সঙ্গে কথা বলা অবস্থায় জটিল মৃগী রোগে আক্রান্ত হয়ে পুকুরের পানিতে ডুবে মারা যান। বাড়ির লোকজন দেখে পুকুর হতে তার নিথর মরদেহ উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষনা করেন।

স্ত্রীর এ মর্মান্তিক মৃত্যুর খবর পেয়ে স্বামী মো. আনোয়ার হোসেন রাতেই ঢাকার রামপুরা থেকে নিজ বাড়ি কুমিল্লার দেবিদ্বারের বামনিশাইর গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন। রাত তিনটায় তিনি বাড়ির কাছাকাছি এসে পৌঁছান। এ সময় তিনি জোরে (রিফা) স্ত্রীর নাম ধরে চিৎকার করে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে পথচারীরা তার লাশ দেখে বাড়িতে খবর দেন। স্ত্রী ও স্বামীর এ মৃত্যুর সংবাদ শুনে সকালে হাজার হাজার মানুষ বামনিশাইর গ্রামের আজিজ খানের বাড়িতে ভিড় জমায়। এ ঘটনা নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে কানাঘুষা ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়ায় মঙ্গলবার সকালে দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ দুটো ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

আনোয়ারের বড় বোন শিউলী বেগম জানান, তাঁর ভাই ঢাকার রামপুরার একটি পোশাক কারখানায় কাজ করেন। স্ত্রীর মৃত্যুর সংবাদ শুনে তাঁর ভাই বাড়িতে আসার পথে বাড়ির পাশের সড়কেই লোকজনের শোর চিৎকার শুনে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তেই স্বামী-স্ত্রীর লাশ ময়নাতদন্ত করার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

আর পড়তে পারেন