শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে মহান বিজয় দিবস উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৯
news-image

 

মো. জামাল উদ্দিন দুলালঃ

যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করেছে দেবিদ্বার উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনসহ সকল শ্রেনীপেশার মানুষ।

সোমবার প্রভাতে সূর্যোদয়ের সাথে সাথে দেবিদ্বার উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে শহীদ মিনার, মুক্তিযোদ্ধা চত্বরে ও গনকবরে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। এতে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, দেবিদ্বার প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠন শহীদ দের শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পন শেষে দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ প্রশাসন সহ বিভিন্ন স্কুল ও কলেজ’র শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও প্যারেড অংশ নেয়।

দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান এর সভাপতিত্বে কুমিল্লা উত্তর জেলা মহিলা আ’লীগের সভানেত্রী শিরিন সুলতানা’র সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাষ্টার, দেবিদ্বার উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি হাজী আবুল কাশেম ওমানী, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ার, দেবিদ্বার পৌর আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল কাশেম চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট নিজামুল হক, মো. মেহেদি হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবদুস সামাদ, উপজেলা যুগ্ন-সাধারণ সম্পাদক মো: ছিদ্দিকুর রহমান ভূঞা, দেবিদ্বার পৌর আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি হাজী কেফায়েত উল্লাহ, আ’লীগ নেতা এম গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা, সাধারণ সম্পাদক বাবুল হোসেন রাজু, কেন্দ্রিয় ছাত্রলীগ সাবেক সদস্য মো. সাইফুল ইসলাম শামীম কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবকলীগ নেতা মো. শাহাদত হোসেন মিঠু , মো. সাদ্দাম হোসেন, দেবিদ্বার উপজেলা সেচ্ছা সেবকলীগ নেতা আবদুল মান্নান মোল্লা, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল সহ প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারী, আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে প্যারেড মাঠে কুচকাওয়াজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় বিভিন্ন স্কুল কলেজ ছাত্র/ছাত্রীসহ বিশিষ্ট্যজন, চেয়ারম্যানবৃন্দ, স্কুল কলেজ মাদরাসা ছাত্র/ছাত্রীদের মধ্যে রচনা, প্যারেড ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

আর পড়তে পারেন