শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ভ্রাম্যমান আদালতে ২৪টি সিএনজি ও ১টি ট্রাক্টর ডাম্পিং ও একজনের এক মাসের কারাদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২, ২০১৮
news-image

 

শাহ ইমরান/ সুদীপ রায় :

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ২৪টি সিএনজি চালিত অটোরিক্সা ও ১টি ট্রাক্টর ডাম্পিং এবং কর্তব্যকাজে বাঁধা দানের অভিযোগে দেবিদ্বার নিউমার্কেট এলাকার সিএনজি চালিত অটোরিক্সা ষ্ট্যান্ড’র ইজারাদার মোঃ কামাল নামে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফজলে এলাহী ।

দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্নে রোববার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের ওই অভিযান চলে। অভিযানে দেবীদ্বার-ওয়াহেদপুর সিএনজি চালিত অটোরিক্সা ষ্ট্যান্ড থেকে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩’র ১৬২ ধারায় রেজিষ্ট্রেশন বিহীন, সার্টিফিকেট কিংবা পার্মিট ছাড়া মোটরযান আটক করার ক্ষমতা আইনে ২৪টি সিএনজি চালিত অটোরিক্সা আটক ও ডাম্পিং করা হয়, এসময় কৃষিকাজে ব্যবহৃত একটি ট্রাক্টর অবৈধভাবে ইট বহনের অভিযোগে আটক ও ডাম্পিং করা হয়।

আটককৃত ২৪টি সিএনজি চালিত অটোরিক্সা ও ১টি ট্রাক্টর সহ ২৫টি গাড়ি থানায় সোপর্দ করা হয় এবং প্রতিটি সিএনজি চালিত অটোরিক্সা ও ট্রাক্টর’র বিরুদ্ধে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩’র ১৬২ ধারায় পৃথক মামলা দায়ের করা হয়। একই অভিযানে ভ্রাম্যমান আদালতের কর্তব্যকাজে বাঁধাদানের অভিযোগে দেবীদ্বার নিউমার্কেট এলাকার সিএনজি চালিত অটোরিক্সা ষ্ট্যান্ড’র ইজারাদার মোঃ কামাল নামে এক ব্যক্তিকে ১মাসের বিনাশ্রমে কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেঢনের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

অভিযানের নেতৃত্বে ছিলেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফজলে এলাহী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআরটিএ কুমিল্লা’র মোটরযান পরিদর্শক মোঃ আব্দুল বারী, সহকারী রাজস্ব কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল, সহকারী মোটরযান পরিদর্শক মোঃ সাব্বির আহমেদ, সহকারী মোটরযান পরিদর্শক মোহাম্মদ আলী, অফিস সহকারী রাজিব শীল ও জেলা সদরের একটি পুলিশ দল ছাড়াও দেবীদ্বার থানার উপ-পরিদর্শক(এস,আই) যুবরাজ চন্দ্র বিশ্বাস, উপ-পরিদর্শক(এস,আই) খালেদ মোশাররফ, উপ-পরিদর্শক(এস,আই) মোঃ মোরশেদ আলম সহ একদল পুলিশ উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফজলে এলাহী বলেন, মাননীয় জেলা প্রশাসক আবুল ফজল মীর গত ৪ মার্চ কুমিল্লায় যোগদানের পর কুমিল্লাকে মাদক, খাদ্যে ভেজাল ও ফিটনেস এবং রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন মুক্ত করার ঘোষণা দেন। তারই আলোকে নাগরিক সেবাদানে সর্বক্ষেত্রেই আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে এবং ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন